নবজোয়ারে ১০৩টি গাড়ি, নিজের মাপ না বুঝে কথা বলেন - অভিষেকের CBI দপ্তরে হাজিরা নিয়ে কটাক্ষ বিমান বসুর

বিমান বসু বলেন, তৃণমূলের অন্দরে আলোচিত হচ্ছিলো সিবিআই অভিষেককে ডাকতে পারে। সেই জন্যই নব জোয়ার কর্মসূচি নিতে হয়েছে।
অভিষেককে কটাক্ষ বিমান বসুর
অভিষেককে কটাক্ষ বিমান বসুরগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

শনিবার কলকাতায় সিবিআই দপ্তরে হাজিরা দিয়েছেন তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জি। পাশাপাশি বিচারপতি অমৃতা সিনহার নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থও হয়েছেন তিনি। অভিষেকের এই হাজিরা নিয়েই কটাক্ষ করলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু

এদিন সিবিআই দপ্তরে হাজিরা দেওয়ার আগেই কেন্দ্রীয় সংস্থাকে চিঠি লিখে অভিষেক জানিয়েছেন কলকাতা হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে তিনি সুপ্রিম কোর্টে জাবনে। এই প্রসঙ্গে সাংবাদিকদের সামনে বিমান বসু বলেন, "তৃণমূলের অন্দরে আলোচিত হচ্ছিলো সিবিআই অভিষেককে ডাকতে পারে। সেই জন্যই নব জোয়ার কর্মসূচি নিতে হয়েছে। আমি বাঁকুড়াতে গিয়েছিলাম। সেখানেই শুনলাম অভিষেক ব্যানার্জির র‍্যালির সময় কেউ কেউ গাড়ির সংখ্যা গুনেছে। সেখানে নাকি ১০৩টি গাড়ি ছিল। দেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী বা রাজ্যের মুখ্যমন্ত্রীর কনভয়ের সাথেও এত গাড়ি থাকে না। দেমাগে কথা বলেন উনি। নিজের মাপ না বুঝে ওপরে উঠে কথা বলছেন।

তিনি আরও বলেন, 'কখনোই কেউ বলতে পারে না সে অক্ষয়। গণতন্ত্রে মানুষের অভিমতের ভিত্তিতেই সিদ্ধান্ত হয়। ফলে কোনো দলেরই কোনো বিশিষ্ট নেতৃত্ব বলতে পারে না তিনি অক্ষয়। যতদিন লড়াই করবেন ততদিনই জিতবেন, এরকম বলা যায় না এবং বলা উচিতও না।'

প্রসঙ্গত উল্লেখ্য, সিবিআই-র সমন পেয়ে আজ সকালে ১১টার মধ্যে নিজাম প্যালেসে পৌঁছে যান অভিষেক ব্যানার্জি। প্রতিবেদন লেখা পর্যন্ত তাঁকে জিজ্ঞাসাবাদ করছেন সিবিআই আধিকারিকরা। এদিন হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন তৃণমূল সাংসদ। সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ জানানোর বিষয়টি চিঠি মারফত সিবিআই-কে জানিয়েছেন অভিষেকের আইনজীবী।

CBI সূত্রের খবর, পাঁচ পাতার প্রশ্ন নিয়ে অভিষেক ব্যানার্জিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রথমে তৃণমূল সাংসদের বয়ান লেখা হবে। দ্বিতীয় দফায় তাঁর বয়ান রেকর্ড করা হবে।

অভিষেককে কটাক্ষ বিমান বসুর
‘CPIM আমল হলে ১ মিনিট লাগতো’ - তৃণমূল আমলে রোগী ভর্তি করতে না পেরে তীব্র ক্ষোভ মদন মিত্রের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in