Narada Case: রাজ্যের চার প্রাক্তন মন্ত্রীর বিরুদ্ধে CBI-কে মামলা দায়েরের অনুমতি রাজ্যপালের

রবিবার সন্ধ্যায় রাজভবনের তরফ থেকে জারি করা এক বিবৃতিতে একথা জানানো হয়েছে। এই চারজন হলেন - ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়।
ফিরহাদ হাকিম, সুব্রত মুখার্জি, শোভন চ্যাটার্জি ও মদন মিত্র
ফিরহাদ হাকিম, সুব্রত মুখার্জি, শোভন চ্যাটার্জি ও মদন মিত্রফাইল ছবি সংগৃহীত

নারদ মামলায় চার প্রাক্তন মন্ত্রীর বিরুদ্ধে আদালতে মামলা দায়েরের অনুমতি দিলেন রাজ‍্যপাল জগদীপ ধনখড়। রবিবার সন্ধ্যায় রাজভবনের তরফ থেকে জারি করা এক বিবৃতিতে একথা জানানো হয়েছে। এই চারজন হলেন - ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়।

রাজভবনের তরফ থেকে জারি করা বিবৃতিতে বলা হয়েছে, যখন নারদ কান্ড হয়েছিল তখন এই চারজনই তৎকালীন সরকারের মন্ত্রী ছিলেন। সংবিধানের ১৬৩ ও ১৬৪ নম্বর ধারা অনুযায়ী এই চারজনের বিরুদ্ধে মামলা দায়েরের অনুমতি দিয়েছেন রাজ‍্যপাল।

প্রসঙ্গত, এই চারজনের মধ্যে সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম তৃণমূলের তৃতীয় দফার সরকারের মন্ত্রী হতে চলেছেন। মদন মিত্র তৃণমূলের টিকিটে জিতে বিধায়ক নির্বাচিত হয়েছেন। শোভন চট্টোপাধ্যায় তৎকালীন তৃণমূল সরকারের মন্ত্রী থাকলেও পরে তিনি বিজেপিতে যোগ দেন এবং পরে বিজেপিও ছাড়েন তিনি।

২০১৪ সালে লোকসভা ভোটের আগে নারদ স্টিং অপারেশনের ভিডিও প্রকাশ‍্যে আসে, যেখানে তৎকালীন তৃণমূল নেতাদের টাকা নিতে দেখা গিয়েছিল। সাংবাদিক ম‍্যাথু স‍্যামুয়েল এই স্টিং করেছিলেন। সিবিআই এই ঘটনার তদন্ত করছে। এই ভিডিওতে তৎকালীন তৃণমূল নেতা তথা বর্তমানে বিজেপি নেতা শুভেন্দু অধিকারীকেও দেখা গিয়েছিল। কিন্তু শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে মামলা দায়েরের অনুমতি দেননি রাজ‍্যপাল। সিবিআই সূত্রের খবর, যখন ঘটনাটি ঘটে তখন সাংসদ ছিলেন শুভেন্দু অধিকারী। সেক্ষেত্রে তাঁর বিরুদ্ধে মামলা দায়েরের জন্য লোকসভার অধ‍্যক্ষের অনুমোদন প্রয়োজন।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in