বৈঠকে মেলেনি রফাসূত্র, ২৮ জানুয়ারি থেকে ৭২ ঘণ্টা বাস ধর্মঘটের দাবীতে অনড় বাস মালিকদের সংগঠন

বাস ও মিনিবাস মালিক সংগঠন্যের দাবী জ্বালানী তেলের ব্যাপক দাম বৃদ্ধির কারণে বাসে উঠলেই ন্যূনতম ১৪ টাকা ভাড়া করতে হবে। এছাড়াও আরও বেশ কিছু দাবী আছে। যে দাবী মানতে নারাজ সরকার।
বৈঠকে মেলেনি রফাসূত্র, ২৮ জানুয়ারি থেকে ৭২ ঘণ্টা বাস ধর্মঘটের দাবীতে অনড় বাস মালিকদের সংগঠন
ছবি প্রতীকী সংগৃহীত

রবিবারের বৈঠকেও কোনো রফাসূত্র না মেলায় আগামী ২৮, ২৯ ও ৩০ জানুয়ারি ৭২ ঘণ্টা বাস ধর্মঘটের দাবীতে অনড় বাস ও মিনিবাস মালিক সংগঠন। বাস ও মিনিবাস মালিক সংগঠন্যের দাবী জ্বালানী তেলের ব্যাপক দাম বৃদ্ধির কারণে বাসে উঠলেই ন্যূনতম ১৪ টাকা ভাড়া করতে হবে। এছাড়াও আরও বেশ কিছু দাবী আছে। যে দাবী মানতে নারাজ সরকার।

গতকাল বাস মালিকদের সঙ্গে বৈঠকে বসেছিলেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় সহ পরিবহণ সচিব ও পরিবহণ দপ্তরের অন্যান্য আধিকারিকরা। যদিও এই বিষয়ে দুই পক্ষের মধ্যে দীর্ঘ বৈঠকেও কোনো সমাধানসূত্র পাওয়া যায়নি। ফলত এখনও পর্যন্ত যা পরিস্থিতি তাতে আগামী ২৮ তারিখ থেকে ৭২ ঘণ্টার বাস ধর্মঘট হতে চলেছে। যদিও বাস ও মিনিবাস মালিক সংগঠনের আশা তাঁদের দাবী বিবেচনা করে সরকার ফের আলোচনায় বসবেন।

এর আগেই রাজ্যের পরিবহণ দপ্তরের মুখ্য আধিকারিককে বাস মালিকদের পাঁচ সংগঠনের পক্ষ থেকে চিঠি দেওয়া হয়েছে। গতকাল বৈঠকের পর বাস মালিক সংগঠনের পক্ষ থেকে জানানো হয় – এখনও কোনো রফাসূত্র না পাওয়া গেলেও আলোচনা শেষ হয়ে যায়নি। আগামী দু একদিনের মধ্যে ফের আলোচনা হতে পারে। যদিও সরকারের তরফে গতকালের বৈঠকের পর কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

প্রসঙ্গত, বেশ কয়েক মাস পরে গত ৬ জানুয়ারি থেকে বিভিন্ন তেল সংস্থা পেট্রোপণ্যের দামের দৈনিক মূল্যায়ন শুরু করে। এর পর থেকে গত কয়েকদিনে পেট্রোলের দাম লিটারে বেড়েছে ১.৯৯ পয়সা এবং ডিজেলের দাম লিটার পিছু বেড়েছে ২.০১ পয়সা। এর আগে গত ২০১৮ সালের ৪ অক্টোবর পেট্রোল ও ডিজেলের দামে সর্বাধিক বৃদ্ধি ঘটেছিলো। সোমবার সকালের দাম অনুসারে শহর কলকাতায় লিটার পিছু পেট্রোলের দাম ৮৭.১১ এবং লিটার পিছু ডিজেলের দাম ৭৯.৪৮ টাকা।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in