তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

সকাল সাড়ে দশটা নাগাদ রাজভবন পৌঁছে যান তৃণমূল সুপ্রিমো। সেখানেই তাঁকে শপথ বাক্য পাঠ করান রাজ্যপাল জগদীপ ধনখড়। আজ মুখ্যমন্ত্রী হিসেবে তিনি শপথ নিলেও বাকী মন্ত্রীসভা শপথ নেবে আগামী ৯ মে।
তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়
মমতা বন্দ্যোপাধ্যায়কে শপথ বাক্য পাঠ করাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনখড়নিজস্ব চিত্র

রাজ্যে তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার সকাল সাড়ে দশটা নাগাদ রাজভবন পৌঁছে যান তৃণমূল সুপ্রিমো। সেখানেই তাঁকে শপথ বাক্য পাঠ করান রাজ্যপাল জগদীপ ধনখড়। আজ মুখ্যমন্ত্রী হিসেবে তিনি শপথ নিলেও বাকী মন্ত্রীসভা শপথ নেবে আগামী ৯ মে। শপথগ্রহণ অনুষ্ঠানের পরেই তিনি নবান্নে যাবেন। সেখানে তাঁকে কলকাতা পুলিশের পক্ষ থেকে গার্ড অফ অনার দেওয়া হবে।

এদিন শপথ নেবার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন – তাঁর প্রথম কাজ কোভিড মোকাবিলা। সমস্ত রাজনৈতিক দলের কাছে শান্তি বজায় রাখার আবেদন জানান তিনি। আজ থেকে রাজ্যের আইনশৃঙ্খলার দিকে তিনি নিজে নজর রাখবেন বলেও জানিয়েছেন। বেলা সাড়ে বারোটায় তিনি উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসবেন। আজ বিকেল ৩টেয় তিনি সাংবাদিকদের মুখোমুখি হবেন বলে জানানো হয়েছে।

রাজ্যের সপ্তদশ বিধানসভা নির্বাচনে ২৯২ আসনের মধ্যে (২ আসনে প্রার্থীর মৃত্যুতে ভোট স্থগিত করা হয়েছে) তৃণমূল জয়ী হয়েছে ২১৩ আসনে। প্রধান বিরোধী দল হিসেবে রাজ্যে এই প্রথম আত্মপ্রকাশ ঘটেছে বিজেপির। তাদের ঝুলিতে ৭৭ আসন। সংযুক্ত মোর্চার পক্ষে বাম ও কংগ্রেস এবার কোনো আসনেই জয়ী হতে পারেনি। মোর্চার অন্য শরিক আইএসএফ ১টি আসনে জয়ী হয়েছে।

এবারের নির্বাচনের সবথেকে উল্লেখযোগ্য ঘটনা – তৃণমূল ২১৩ আসনে জয়ী হলেও নন্দীগ্রাম কেন্দ্রে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর একসময়ের বিশ্বস্ত সৈনিক, বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দু অধিকারীর কাছে পরাজিত হয়েছেন। এক্ষেত্রে তাঁকে আগামী ৬ মাসের মধ্যে রাজ্যের অন্য কোনো বিধানসভা থেকে নির্বাচিত হয়ে আসতে হবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in