TMC: 'বিশ্বাস করি না ওরা চোর', জেলে থাকা দলীয় নেতাদের পাশে দাঁড়িয়ে পাল্টা গ্রেফতারির হুঁশিয়ারি মমতার

People's Reporter: মমতা ব্যানার্জি বলেন, "এইভাবে চলতে পারে না। ওরা যদি ভাবে গ্রেফতার করে আমার বিধায়ক সংখ্যা কমিয়ে দেবে তাহলে আমরাও ব্যবস্থা নেব। কাজ করতে গেলে ভুল হবেই। সিপিআইএম শূন্য, শূন্যই থাকবে"।
মমতা ব্যানার্জি
মমতা ব্যানার্জিছবি - মমতা ব্যানার্জির ফেসবুক পেজ

তৃণমূলের ৪ জনকে গ্রেফতার করলে বিজেপির ৮ জনকে গ্রেফতার করা হবে! দলীয় কর্মসূচি থেকে বিরোধীদের এমনই হুঁশিয়ারি দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি। পাশাপাশি লোকসভা নির্বাচনে বদলা নেওয়ারও নিদান দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে লোকসভা নির্বাচন উপলক্ষ্যে দলীয় কর্মসূচি ছিল তৃণমূলের। সেই সভা থেকে বিজেপি ও সিপিআইএম-কে একযোগে আক্রমণ করেন তৃণমূল নেত্রী। এমনকি দুর্নীতির দায়ে জেলে থাকা তৃণমূল নেতাদের পাশেও দাঁড়ালেন মমতা ব্যানার্জি। তিনি বলেন, "ববি, সুব্রত বক্সি, পার্থ, কেষ্ট, বালু এরা সকলেই আমার পুরনো দিনের সঙ্গী। এরা অনেক লড়াই করেছে। এখন আমার বিধায়ক, মন্ত্রীদের জেলে ঢুকিয়ে দেওয়া হচ্ছে। আমার ৪ জনকে ওরা জেলে রেখেছে। এটাই চলবে? আগামী দিনে আপনারা চেয়ারে থাকবেন না। তখন আপনারা কোথায় থাকবেন, সেলে?"

তিনি আরও বলেন, "এইভাবে চলতে পারে না। ওরা যদি ভাবে গ্রেফতার করে আমার বিধায়ক সংখ্যা কমিয়ে দেবে তাহলে আমরাও ব্যবস্থা নেব। আমদের ৪ জনকে জেলে রাখলে দলের পক্ষ থেকে আমরা সিদ্ধান্ত নিচ্ছি পুরনো যত মামলা আছে সব আবার চালু করবো। ৪ জনকে গ্রেফতার করলে আপনাদের ৮ জনকে গ্রেফতার করবো। আমি বিশ্বাস করি না এরা (জেলে থাকা তৃণমূল নেতারা) চোর। শুধু বদনাম দেওয়া হচ্ছে"।

পাশাপাশি কেন্দ্রের বিজেপি সরকারকে আক্রমণ করে তাঁর প্রশ্ন, "গোরু পাচার, কয়লা পাচারের অভিযোগ তোলা হচ্ছে। কয়লা কার অধীনে থাকে? কোল ইন্ডিয়া কার অধীনে? বর্ডার পাহারায় দায়িত্বে থাকে বিএসএফ। বিএসএফ কার অধীনে কাজ করে? সবগুলোই তো কেন্দ্রের। তাহলে কেন শুধু আমাদেরকে অপরাধী বানানো হচ্ছে?"

২০২৪ লোকসভা নির্বাচনের জন্য ময়দানে নেমে লড়াইয়ের বার্তা দিয়েছেন তৃণমূলে সুপ্রিমো। তিনি দলের নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেন, "আগামী দিনে বদলা হবে। রাজনৈতিক ভাবে বদলা নিতে হবে। বুথে বুথে এদেরকে পরাজিত করতে হবে। সকলকে সতর্ক থাকতে হবে। কারণ এরা কেন্দ্রীয় সংস্থার গাড়ির মাধ্যমে টাকা পাঠাতে পারে নির্বাচনের জন্য। মহিলাদের সামনে রেখে প্রতিবাদ করুন। পুরুষরা পেছনে থাকবেন"।

এখানেই শেষ নয়। দুর্নীতির প্রসঙ্গ টেনে সিপিআইএমকেও কটাক্ষ করেন তৃণমূল নেত্রী। তিনি বলেন, "বাসে দেখবেন অনেক পকেটমার থাকে যে নিজে পকেটমারি করে চিৎকার করে পকেটমার পকেটমার বলে পালিয়ে যায়। সিপিআইএমও তাই। সবথেকে বেশি দুর্নীতি করেছে ওরা। সমস্ত জায়াগায় ওদেরই লোক। আর ওরাই চিৎকার করছে দুর্নীতি দুর্নীতি করে। কাজ করতে গেলে ভুল হবেই। সিপিআইএম শূন্য, শূন্যই থাকবে"।

মমতা ব্যানার্জি
Mamata Banerjee: ‘ক্যাশলেস ট্রান্সজাকশন বড়লোকদের জন্য’: মমতা বন্দ্যোপাধ্যায়
মমতা ব্যানার্জি
Kunal Ghosh: 'আমার ঘাড়ে কলঙ্ক চাপানোর পর্ব ভুলিনি, ভুলব না' - গ্রেফতারির ১০ বছরে বিস্ফোরক কুণাল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in