পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিসভা থেকে ছেঁটে ফেললেন মমতা বন্দ্যোপাধ্যায়

শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে গত ২৩ জুলাই থেকে ইডি হেফাজতে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। মমতার মন্ত্রিসভায় শিল্প মন্ত্রীর দায়িত্বে ছিলেন তিনি।
মমতা বন্দ্যোপাধ্যায় ও পার্থ চট্টোপাধ্যায়
মমতা বন্দ্যোপাধ্যায় ও পার্থ চট্টোপাধ্যায় গ্রাফিক্স সুমিত্রা নন্দন

জল্পনাই সত্যি হলো অবশেষে। পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিসভা থেকে ছেঁটে ফেললেন মমতা বন্দ্যোপাধ্যায়। শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে গত ২৩ জুলাই থেকে ইডি হেফাজতে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। মমতার মন্ত্রিসভায় শিল্প মন্ত্রীর দায়িত্বে ছিলেন তিনি।

পার্থর গ্রেফতারির সন্ধ্যায় তৃণমূলের তরফ থেকে সাংবাদিক সম্মেলন করে বলা হয়, আদালতে দোষী প্রমাণিত হলে তবেই তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে দল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও এরপর একাধিক অনুষ্ঠানে এই একই বার্তা দিয়ে পার্থর পাশে দাঁড়িয়ে ছিলেন কার্যত। কিন্তু বুধবার রাতে পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখার্জির আরও একটি ফ্ল্যাট থেকে ৩০ কোটি নগদ উদ্ধারের পরই পরিস্থিতি পাল্টে যায়। দলের অভ্যন্তরেই পার্থর মন্ত্রিত্ব কেড়ে নেওয়ার জোরালো দাবি ওঠে। দলের মুখপাত্র কুণাল ঘোষ সরাসরি সোশ্যাল মিডিয়ায় এই দাবি তোলেন। তাঁকে সমর্থন করেন দলের আরও কয়েকজন মুখপাত্র। বিরোধীরা আগেই পার্থকে বহিষ্কারের দাবি তুলেছে। ঘরে-বাইরে চাপের মুখে পড়ে পার্থকে নিয়ে এই সিদ্ধান্ত নিতে বাধ্য হলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in