এ মাসেই ২১ লক্ষ শ্রমিক ১০০ দিনের কাজের টাকা পাবেন, ধর্ণা মঞ্চ থেকে তারিখ বেঁধে দিলেন মুখ্যমন্ত্রী

People's Reporter: মমতা বলেন, ‘‘লড়াই তো হবেই। লড়াই তো চলবেই। খেলা তো হবেই। তবে আপনাদের টাকা আমারাই দেব। ২১ লক্ষ মানুষের বকেয়া মজুরি ২১ ফেব্রুয়ারি তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে আমরাই পাঠিয়ে দেব।’’
ধর্ণা মঞ্চ মুখ্যমন্ত্রীর
ধর্ণা মঞ্চ মুখ্যমন্ত্রীরছবি মুখ্যমন্ত্রী ফেসবুক পেজ

একশো দিনের বকেয়া টাকা-সহ কেন্দ্রের বিভিন্ন ইস্যুতে বঞ্চনার প্রতিবাদে শুক্রবার থেকে রেড রোডে ধর্ণা দিচ্ছেন মুখ্যমন্ত্রী। সেই ধর্ণার দ্বিতীয় দিনে একশো দিনের টাকা নিয়ে বড়ো ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। জানালেন, কেন্দ্র টাকা না দিলেও আগামী ২১ ফেব্রুয়ারির মধ্যে শ্রমিকদের বকেয়া মেটাবে নবান্ন। এদিন ধর্ণা মঞ্চে উপস্থিত ছিলেন বঞ্চিত শ্রমিকদের একাংশ।

এদিন ধর্ণা মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী বঞ্চিত শ্রমিকদের উদ্দেশ্যে বলেন, ‘‘আপনারা আমার থেকে কী চান?’’ জবাব আসে, লড়াই। তখন মমতা বলেন, ‘‘লড়াই তো হবেই। লড়াই তো চলবেই। খেলা তো হবেই। তবে আপনাদের টাকা আমারাই দেব। ২১ লক্ষ মানুষের বকেয়া মজুরি ২১ ফেব্রুয়ারি তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে আমরাই পাঠিয়ে দেব।’’

মুখ্যমন্ত্রী ও তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় একধিকবার কেন্দ্রের কাছে বকেয়া মেটানোর কথা জানিয়েছেন। তাঁদের অভিযোগ, গত তিন বছর ধরে কেন্দ্রীয় সরকার কোনও টাকা না পাঠানোয় রেগার কাজ স্তব্ধ হয়ে রয়েছে। যদিও কেন্দ্রের পাল্টা অভিযোগ, ১০০ দিনের কাজে ব্যাপক দুর্নীতি হওয়ায় টাকার হিসেব দিতে পারছে না রাজ্য। কেন্দ্র ও রাজ্যের এই সংঘর্ষের অভিঘাত এসে পড়ছে গ্রামীণ অর্থনীতিতে।

এদিন মুখ্যমন্ত্রী আরও জানান, এই টাকা দেওয়ার ফলে রাজ্যের কোষাগারে চাপ পড়বে। কিন্তু তা সত্ত্বেও এই কাজ করতে হচ্ছে। কারণ কেন্দ্র টাকা দিচ্ছে না।

মমতার বক্তব্য, সামনেই রাজ্য বাজেট রয়েছে। সেখানে এই অর্থের বরাদ্দ করা হবে। তার পর ২১ ফেব্রুয়ারি টাকা যাবে ২১ লক্ষ মানুষের ব্যাঙ্ক অ্যাকাউন্টে।

ধর্ণা মঞ্চ মুখ্যমন্ত্রীর
Punjab: মেয়াদ শেষের আগেই ইস্তফা পাঞ্জাবের রাজ্যপালের! কারণ নিয়ে ধোঁয়াশা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in