Mamata-Adani Meet: নবান্নে মুখ্যমন্ত্রী-গৌতম আদানী বৈঠক, রাজ্যে শিল্পে আগ্রহপ্রকাশ

বিনিয়োগকারীদের আকৃষ্ট করার জন্য যথাযথ পরিকাঠামো এবং সমস্ত ধরণের সুবিধার প্রতিশ্রুতি দেওয়ার পর, শিল্পপতি গৌতম আদানি বৃহস্পতিবার সন্ধ্যায় রাজ্য সচিবালয় নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেন।
মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক গৌতম আদানীর
মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক গৌতম আদানীরছবি গৌতম আদানীর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুম্বাই থেকে ফিরে আসার একদিন পরেই নবান্নে এলেন গৌতম আদানী। বিনিয়োগকারীদের আকৃষ্ট করার জন্য যথাযথ পরিকাঠামো এবং সমস্ত ধরণের সুবিধার প্রতিশ্রুতি দেওয়ার পর, শিল্পপতি গৌতম আদানি বৃহস্পতিবার সন্ধ্যায় রাজ্য সচিবালয় নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেন। বৈঠকে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জিও।

যদিও বৈঠকে অনুষ্ঠিত আলোচনা প্রসঙ্গে বিস্তারিত কিছু জানা যায়নি, তবে মুখ্যমন্ত্রীর কার্যালয় (সিএমও) সূত্র নিশ্চিত করেছে যে আদানি রাজ্যে বিনিয়োগে তার আগ্রহ প্রকাশ করেছে।

মুখ্যমন্ত্রী আদানিকে সরকারের কাছ থেকে সব ধরনের সাহায্যের আশ্বাস দিয়েছেন এবং আগামী বছরের এপ্রিলে বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটের জন্য তাঁকে আমন্ত্রণ জানিয়েছেন।

বৈঠকের পরে, আদানি টুইট করে জানান: "@MamataOfficial, মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে দেখা করে আনন্দিত। বিভিন্ন বিনিয়োগের পরিস্থিতি এবং পশ্চিমবঙ্গের অসাধারণ সম্ভাবনা নিয়ে আলোচনা করেছি। আমি 2022 সালের এপ্রিলে বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে (BGBS) যোগ দেওয়ার জন্য উন্মুখ।"

রাজ্যের উন্নয়নের সঙ্গে যুক্ত বিশিষ্টদের অভিমত, মুখ্যমন্ত্রীর সঙ্গে আদানির বৈঠক রাজ্যের উন্নয়নের জন্য তাৎপর্যপূর্ণ।

বৈঠকটি আরও গুরুত্বপূর্ণ কারণ মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, রাজ্য বিনিয়োগের জন্য উন্মুক্ত এবং এর একদিন পরেই আদানির এই বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ। তিনি আরও জানিয়েছিলেন, রাজ্য যেমন চায় আম্বানি এবং আদানির মতো বিনিয়োগকারীরা বাংলায় আসুক, একই সাথে সরকার কৃষকদের পাশে দাঁড়াতে এবং তাদের সম্ভাব্য সব উপায়ে সহায়তা করতে চায়।

সূত্র অনুসারে, আদানি ইতিমধ্যেই হলদিয়াতে বিনিয়োগ করেছে এবং এই গোষ্ঠী রাজ্যে আরও বিনিয়োগ করার চেষ্টা করছে।

মুখ্যমন্ত্রী এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট উদ্বোধনের জন্য আমন্ত্রণ জানিয়েছেন এবং জানা গেছে প্রধানমন্ত্রী তাঁর প্রাথমিক সম্মতি দিয়েছেন।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in