CPIM: আপনারা এলে আমরা ভরসা পাই - মহম্মদ সেলিমকে দেখে পাশে থাকার আবেদন এলাকাবাসীর

রবিবার মহানগরের প্রায় ২০টি অঞ্চল জুড়ে জনসংযোগ এবং গণসংগ্রহ অভিযান চালালো সিপিআই(এম)।
CPIM: আপনারা এলে আমরা ভরসা পাই - মহম্মদ সেলিমকে দেখে পাশে থাকার আবেদন এলাকাবাসীর
ছবি সৌজন্যে সিপিআইএম ওয়েস্ট বেঙ্গল ফেসবুক পেজ

সিপিআই(এম) কলকাতা জেলা কমিটির উদ্যোগে শুরু হয়েছে জনসংযোগ ও গণসংগ্রহ কর্মসূচী। রবিবার মহানগরের প্রায় ২০টি অঞ্চলে জনসংযোগ অভিযান চালালো সিপিআই(এম)। বহু নেতা-কর্মীরা অংশ নেন সেই কর্মসূচীতে। সিপিআই(এম) নেতৃত্বের কথায়, এই কর্মসূচী থেকে ব্যাপক সাড়া মিলছে।

রবিবার বেহালার বকুলতলায় বাড়ি বাড়ি গিয়ে জনসংযোগ করেন সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। সূত্রের খবর, সেখানকার বহু মানুষ সিপিআই(এম) নেতৃত্বকে তাঁদের পাশে থাকার জন্য আবেদন জানান। বেহালার জয়হিন্দ পল্লির বাসিন্দা মলি দাস, গোপাল হাজরা, রুবিয়া বিবিরা সেলিম সহ অন্যান্য বাম নেতৃত্বকে বলেন, আপনারা এখানে নিয়মিত আসবেন। আপনারা এলাকায় এলে আমরা ভরসা পাই। আপনারা পাশে আছেন দেখলেই গুণ্ডা-বদমাইশরাও কোনও ক্ষতি করার আগে ১০ বার ভাববে।

এলাকাবাসীকে ভরসা দিয়ে সিপিআই(এম) রাজ্য সম্পাদক বলেন, আমরা মানুষের পাশে ছিলাম, আছি এবং ভবিষ্যতেও থাকব। রাজ্য জুড়ে চলা লুট, চুরি, দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে গেলে লড়াই, আন্দোলন আরও জোরদার করতে হবে। সেক্ষেত্রে আপনাদের মতো সাধারণ মানুষকে আরও বেশি করে পাশে চাই।

রবিবার বেহালার বকুলতলা মোড়, জয়হিন্দ পল্লি, বাসুদেবপুর রোড, মালির মাঠ সহ বিভিন্ন এলাকার বাড়ি বাড়ি যান সেলিম সহ অন্যান্য নেতা-কর্মীরা। সূত্র মোতাবেক জানা গেছে, এলাকার মানুষজন কখনও আকাশছোঁয়া মূল্যবৃদ্ধির কথা তুলে ধরছেন। আবার কখনও তুলে ধরেছেন বেকারত্বের কথা এবং সেইসঙ্গে এলাকায় তৃণমূলী দুষ্কৃতিদের দাপটের বিষয়গুলিও। স্কুল, কলেজের বহু পড়ুয়া সেলিমের সঙ্গে হাত মিলিয়ে তাঁদের নিত্য সমস্যার কথা জানিয়েছেন।

বিভিন্ন অঞ্চল ঘুরে অবশেষে বেহালার বঙ্কিম পল্লিতে শেষ হয় কর্মসূচী। সেখানকার একটি সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন সেলিম। তিনি বলেন - আমরা আগেই বলেছিলাম, যারা মানুষের ঘুম কেড়েছে আমরা তাদের ঘুমাতে দেব না। মানুষ তাঁদের অধিকার বুঝে নিতে চাইছেন। তাই লাল ঝান্ডা কাঁধে নিয়ে লড়াইয়ে সামিল হচ্ছেন। এটা দেখেই তৃণমূল-বিজেপির ঘুম উড়ে গেছে। তাই মিডিয়াকে হাতে রেখে বিভিন্ন ইস্যু তুলে বাজার গরম করছে।

রবিবার বেহালা ছাড়াও এন্টালি এলাকার শিবতলা, মুন্সির বাজার এলাকায় জনসংযোগ কর্মসূচী করে বামেরা। সেখানে উপস্থিত ছিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, দেবেশ দাস সহ অন্যান্য নেতৃত্ব।

পাশাপাশি, বাগবাজারের কর্মসূচীতে ছিলেন পলিটব্যুরো সদস্য সূর্যকান্ত মিশ্র, তরুণ ব্যানার্জী প্রমুখ। পূর্ব বেহালার ঢালিপাড়া থেকে বেলেঘাটার লেবুগোলা বস্তি, আবার পশ্চিম বেহালা, মেটিয়াবুরুজ, রাসবিহারী, কসবা, মানিকতলা, কাশীপুর সর্বত্রই চলেছে বামেদের জনসংযোগ এবং গণসংগ্রহ কর্মসূচী।

CPIM: আপনারা এলে আমরা ভরসা পাই - মহম্মদ সেলিমকে দেখে পাশে থাকার আবেদন এলাকাবাসীর
CITU: নয় দফা দাবিতে পুলিশি বাধা পেরিয়ে লালবাজার ও পরিবহণ দপ্তর অভিযান সিটু'র
CPIM: আপনারা এলে আমরা ভরসা পাই - মহম্মদ সেলিমকে দেখে পাশে থাকার আবেদন এলাকাবাসীর
সুবীরেশ এবং নিয়োগ দুর্নীতি প্রসঙ্গে ফের আদালতের রোষানলে সিবিআই!

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in