কার্যত প্রহসন, ১৬টি ওয়ার্ডে পুনর্নির্বাচনের দাবি, সোমবার কমিশনের সামনে বিক্ষোভের ডাক বামেদের

ভোট চলার সময় বোমা পড়েছে, মানুষের রক্ত ঝড়েছে। নির্বাচন কমিশন শান্তিপূর্ণ ভোট করতে পুরোপুরি ব্যর্থ হয়েছে বলে অভিযোগ করেন সিপিআইএমের রাজ্য কমিটির সদস্য রবীন দেব।
কার্যত প্রহসন, ১৬টি ওয়ার্ডে পুনর্নির্বাচনের দাবি, সোমবার কমিশনের সামনে বিক্ষোভের ডাক বামেদের
যাদবপুরে অবাধ বুথ দখল, ভোট লুটের প্রতিবাদে রাস্তা অবরোধে সিপিআই(এম) প্রার্থীরাছবি সিপিআইএম ওয়েস্ট বেঙ্গল ফেসবুক পেজের সৌজন্যে

কলকাতা পুরসভার নির্বাচন কার্যত প্রহসনে পরিণত হয়েছে বলে অভিযোগ বামফ্রন্টের। ভোট চলার সময় বোমা পড়েছে, মানুষের রক্ত ঝরেছে। নির্বাচন কমিশন শান্তিপূর্ণ ভোট করতে পুরোপুরি ব্যর্থ হয়েছে বলে অভিযোগ করেন সিপিআইএমের রাজ্য কমিটির সদস্য রবীন দেব।

বামেদের আরও অভিযোগ, বহু বুথে ভোট লুঠ হয়েছে, তাঁদের পোলিং এজেন্টদের ওপর হামলা হয়েছে। কলকাতা পুরসভার ষোলোটি ওয়ার্ডের সব বুথে পুনর্নির্বাচনের দাবি করছে বামেরা। এই ওয়ার্ডগুলি হলো - ২, ৮, ৯, ১৭, ১৮, ১৯, ২০, ৫৯, ৭১, ৭৩, ৭৫, ১০১, ১০২, ১০৯, ১১০।

বিক্ষোভের ডাক বামেদের
বিক্ষোভের ডাক বামেদেরছবি সিপিআইএম ওয়েস্ট বেঙ্গল ফেসবুক পেজের সৌজন্যে

পাশাপাশি কলকাতা পুরসভা ভোটে যেভাবে বাম কর্মীদের উপর আক্রমণ করা হয়েছে ও ভোটকে প্রহসনে পরিণত করা হয়েছে তার প্রতিবাদে রাজ্যজুড়ে আগামীকাল নির্বাচন কমিশনের দপ্তরের সামনে ধর্নায় বসবেন বামেরা। আগামী দুদিন ধরে প্রতিবাদ কর্মসূচী হিসেবে সর্বত্র অবস্থান বিক্ষোভ দেখানো হবে বামেদের পক্ষ থেকে।

বাম নেতৃত্বের সাংবাদিক সম্মেলন -

যাদবপুরে অবাধ বুথ দখল, ভোট লুটের প্রতিবাদে রাস্তা অবরোধে সিপিআই(এম) প্রার্থীরা
Live Blog: KMC Poll 21 - ১১৩৯ বুথ স্পর্শকাতর - প্রশাসনকে কড়া হওয়ার নির্দেশ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in