TET: মেডিক্যাল রিপোর্টে উল্লেখ 'মানুষেরই কামড়' - অভিযুক্ত পুলিশকর্মীর বিরুদ্ধে বিভাগীয় তদন্ত

পুলিশ সূত্রে খবর, লালবাজারে প্রথমে ইভা থাপাকে জিজ্ঞাসাবাদ করা হবে। পরে আক্রান্ত চাকরিপ্রার্থীকে ডেকেও জিজ্ঞাসাবাদ করা হবে। দু'জনেরই বয়ান রেকর্ড করা হতে পারে।
আক্রান্ত চাকরিপ্রার্থী অরুণিমা পাল
আক্রান্ত চাকরিপ্রার্থী অরুণিমা পালগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

চাকরিপ্রার্থীকে কামড়ানোর অভিযোগে তলব করা হল অভিযুক্ত পুলিশ কর্মী ইভা থাপাকে। আগামী সোমবার লালবাজারে তাঁকে সম্পূর্ণ বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে পারেন দক্ষিণ ২-র ডেপুটি কমিশনার বুদ্ধদেব মুখার্জি।

আক্রান্ত চাকরিপ্রার্থী অরুণিমা পালের মেডিক্যাল পরীক্ষা হয় সাগর দত্ত হাঁসপাতালে। রিপোর্ট সামনে আসতেই নড়েচড়ে বসেছে কলকাতা পুলিশ। রিপোর্টে স্পষ্ট, অরুণিমার হাতে কামড়ের দাগ একজন মানুষেরই। পুলিশ সূত্রে খবর, লালবাজারে প্রথমে ইভা থাপাকে জিজ্ঞাসাবাদ করা হবে। পরে আক্রান্ত চাকরিপ্রার্থীকে ডেকেও জিজ্ঞাসাবাদ করা হবে। দু'জনেরই বয়ান রেকর্ড করা হতে পারে। ওই দিন ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজও খতিয়ে দেখা হতে পারে।

পাশাপাশি পুলিশের তরফ থেকেও অভিযোগ করা হয়েছিল ইভা থাপাকে কামড়েছিলেন চাকরিপ্রার্থী। সেই ফুটেজে খতিয়ে দেখা হবে। সমস্ত তথ্য প্রমাণ খতিয়ে দেখার পর আগামী শুক্রবারের মধ্যে বুদ্ধদেব মুখার্জি বিস্তারিত রিপোর্ট ডিসি দক্ষিণ আকাশ মাঘারিয়ার কাছে জমা দেবেন। সেই মোতাবেক আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।

উল্লেখ্য, বুধবার ক্যামাক স্ট্রিটে তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জীর অফিসের কাছে টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের সাথে তুমুল বিক্ষোভ শুরু হয় পুলিশের। ঘটনাস্থলের একটি ভিডিও ফুটেজে দেখা যায় পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হয়ে ওঠায় এক পুলিশকর্মী দৌড়ে এসে চাকরিপ্রার্থী অরুণিমা পালের হাতে কামড়ে দেয়। অরুণিমা অবশ্য জানিয়েছেন ওই পুলিশকর্মীর বিরুদ্ধে আইনজীবীর সাথে কথা বলে ব্যবস্থা নেব।

অরুণিমার পালের বিরুদ্ধেই পুলিশ জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করে। ব্যাঙ্কশাল আদালতে ওঠে মামলাটি। শুনানির শেষে অরুণিমা সহ মোট ৩০ জনকে ব্যক্তিগত ৩০০টাকার বন্ডে জামিন দেওয়া হয়।

আক্রান্ত চাকরিপ্রার্থী অরুণিমা পাল
'মরে গেলে দায়িত্ব নেব' - অসুস্থ চাকরিপ্রার্থী প্রসঙ্গে মন্তব্য পুলিশের, তীব্র নিন্দায় সুজন চক্রবর্তী

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in