Sandeshkhali: ‘বৃন্দা কারাত ফ্যাশন প্যারেড করতে গেছেন’ - তীব্র আক্রমণ কুণাল ঘোষের

People's Reporter: কুণালের দাবি - "একটা শান্ত জায়গা। সেখানে অশান্ত করার খবর পেলে তো প্রশাসনের পক্ষ থেকে আটকানো হবেই। এটাই স্বাভাবিক ব্যাপার।
কুনাল ঘোষ ও বৃন্দা কারাট
কুনাল ঘোষ ও বৃন্দা কারাটছবি - নিজস্ব

“৩৪ বছর কোথায় ছিলেন? বৃন্দা কারাত এখন ফ্যাশন প্যারেড করতে যাচ্ছেন” - মঙ্গলবার সিপিআইএমের সর্বভারতীয় নেত্রী বৃন্দা কারাতের সন্দেশখালি যাওয়া প্রসঙ্গে বিস্ফোরক কুণাল ঘোষ। এদিন সাংবাদিক বৈঠক করে সিপিআইএমকে তীব্র আক্রমণ করেন তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ।

এদিন সাংবাদিক বৈঠকে কুণাল বৃন্দা কারাতের সন্দেশখালি যাওয়া প্রসঙ্গে বিস্ফোরক দাবি করে বলেন - "৩৪ বছর ধরে গণধর্ষণ, গণহত্যার যারা কান্ডারি, আজকে তাঁরা সন্দেশখালি যাচ্ছেন! বৃন্দা কারাত ফ্যাশন প্যারেড করতে যাচ্ছেন।"

ধামাখালিতে বৃন্দাদের আটকানো নিয়ে কুণালের দাবি - "একটা শান্ত জায়গা। সেখানে অশান্ত করার খবর পেলে তো প্রশাসনের পক্ষ থেকে আটকানো হবেই। এটাই স্বাভাবিক ব্যাপার। সন্দেশখালিতে যে বিচ্ছিন্ন অভিযোগ, সেগুলো পাড়ার বিবাদের মতো। বাকি সাজানো, কল্পিত, যার সঙ্গে বাস্তবে কোনো সম্পর্ক নেই। তৃণমূল ওখানে দুর্বল, ওখানে সিপিআইমের লিড থাকায়, পুরোটাই সাজানো।"

এরপরেই কেন এত দিন পর সামনে নিয়ে আসা হল এই ঘটনা, এই নিয়ে প্রশ্ন তোলেন কুণাল। নিরাপদ সর্দারের প্রসঙ্গ টেনে এনে কুণালের দাবি - "নিরাপদ সর্দার একজন সিপিআইএম নেতা। তিনি কেন এতদিন বলেননি ওখানে মহিলাদের উপর নির্যাতন হচ্ছে? যদি হত তাহলে বলতেন। নাটক করছেন সবাই।"

অন্যদিকে, সন্দেশখালি থেকে বেরিয়ে সাংবাদিকদের সম্মুখীন হন সিপিআইএমের পলিটব্যুরোর নেত্রী বৃন্দা কারাত। তিনি জানান - "গ্রামবাসীরা তিনটে কথা বলেছে। প্রথম কথা, ওরা আতঙ্কে রয়েছে টিএমসির গুণ্ডা বাহিনীর জন্য। দ্বিতীয় কথা, বামফ্রন্টের আমলে গ্রামবাসীদের যে জমির পাট্টা দেওয়া হয়েছিল, সেগুলো ওরা মহিলাদের ভয় দেখিয়ে কেড়ে নেওয়ার চেষ্টা করছে। জমি নিয়ে ওরা ভেড়ি করতে চায়। তৃতীয় কথা, ওরা বাড়িতে ঢুকে মহিলাদের মারধর করছে। এটা আমাদের একজন আদিবাসী বয়স্ক মহিলা বলেছেন। তাঁর মাথায় লোহার দাগ আছে। তাঁদের নিরাপত্তার দরকার।"

কুনাল ঘোষ ও বৃন্দা কারাট
Sandeshkhali: শাহজাহানকে রক্ষা করছে রাজ্য পুলিশ? - সন্দেহ প্রকাশ করলো কলকাতা হাইকোর্ট

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in