অত্যাবশ্যকীয় পণ্য পরিবহনের জন্য ই-পাস চালু করল কলকাতা পুলিশ, জানুন কিভাবে আবেদন করবেন ?

অত্যাবশকীয় পণ্য পরিবহণে লাগবে ই-পাস। কলকাতার জন্য গতবারের মতোই পাস দেবে কলকাতা পুলিশ।
অত্যাবশ্যকীয় পণ্য পরিবহনের জন্য ই-পাস চালু করল কলকাতা পুলিশ, জানুন কিভাবে আবেদন করবেন ?

আজ থেকে ফের রাজ্যে চালু হল লকডাউন। আগামী ৩০ মে পর্যন্ত চলবে। অত্যাবশ্যকীয় পরিষেবা ছাড়া সব কিছু বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে নবান্নর তরফে। যদিও এই লকডাউনকে কার্যত বলে উল্লেখ করা হয়েছে। কলকাতা তথা রাজ্যজুড়ে কড়া বিধিনিষেধ কার্যকর হয়েছে। অত্যাবশকীয় পণ্য পরিবহণে লাগবে ই-পাস। কলকাতার জন্য গতবারের মতোই পাস দেবে কলকাতা পুলিশ।

শনিবার কলকাতা পুলিশের পক্ষে টুইট করে এই সংক্রান্ত যাবতীয় তথ্য জানিয়েছে। এবারও অনলাইনে আবেদন জানানো যাবে। অনলাইনে ফর্ম ফিলআপ করতে হবে। আবেদনকারী অনলাইনে পেয়ে যাবেন ই-পাস। সেই পাস দেখালে মালবাহী গাড়ির চালকরা অত্যাবশ্যক পণ্য অন্য জায়গায় সহজে নিয়ে যেতে পারবেন। প্রত্যেকটি নাকা চেকিংয়ে ই-পাস দেখাতে হবে।

কিভাবে আবেদন করবেন?

https://coronapass.kolkatapolice.org/ এই লিংকে ক্লিক করতে হবে। তারপর একটি পেজ খুলবে। সেখানে ‘I Agree’ লেখা বক্সে ক্লিক করলে পরের পেজে দেখা যাবে ‘Individual’ অর্থাৎ ব্যক্তিগত বা ‘Organisation’ অর্থাৎ সংস্থার চেকবক্স রয়েছে। আপনার প্রয়োজনীয় চেকবক্সে ক্লিক করুন। এরপর নিজেদের নাম, কোথায় যেতে চান, গাড়ির যাবতীয় তথ্য, কী কারণে যাচ্ছেন, সেই তথ্য দিয়ে ফর্ম পূরণ করতে হবে।

একইসঙ্গে কনটেনমেন্ট জোন প্রবেশ না করার জন্য যে চেকবক্স রয়েছে, সেখানেও টিক দিন। নিজের পরিচয় পত্র-সহ যাবতীয় নথি আপলোড করুন। সব তথ্য দেওয়ার পরে তা সাবমিট করুন। এরপর ইমেলে আবেদনকারীকেই ই-পাস দেবে কলকাতা পুলিশ। সেই পাস ডাউনলোড করে গাড়ির স্ক্রিনে লাগিয়ে নিন। তাহলে পণ্য পরিবহনে সমস্যা হবে না।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in