বিধানসভা নির্বাচনের আগে কলকাতা ও রাজ্য পুলিশে রদবদল, কলকাতার পুলিশ কমিশনার হচ্ছেন সৌমেন মিত্র

বিধানসভা নির্বাচনের আগে কলকাতা ও রাজ্য পুলিশে রদবদল, কলকাতার পুলিশ কমিশনার হচ্ছেন সৌমেন মিত্র
কলকাতার পুলিশ কমিশনার হচ্ছেন সৌমেন মিত্রফাইল ছবি সংগৃহীত

আর কয়েকদিন পরেই রাজ‍্যে বিধানসভা নির্বাচন। তার আগে বড়সড় রদবদল হলো রাজ‍্য ও কলকাতা পুলিশে। কলকাতার নতুন পুলিশ কমিশনার হচ্ছেন সৌমেন মিত্র। সিআইডি (এডিজি) পদে বদলি হয়ে যাচ্ছেন বর্তমান কমিশনার অনুজ শর্মা। শুক্রবার নবান্ন সূত্রে একথা জানা গিয়েছে।

সিআইডি (এডিজি) পদে বর্তমানে রয়েছেন শিবনাথ গুপ্তা। সূত্র মারফত জানা গেছে, এডিজি (দক্ষিণবঙ্গ) পদে বদলি হতে পারেন তিনি। এডিজি (আইনশৃঙ্খলা) হতে পারেন জাভেদ শামিম।

হাওড়া, ব‍্যারাকপুরের পুলিশ কমিশনার পদেও রদবদল হতে চলেছে। ব‍্যারাকপুরের পুলিশ কমিশনার হতে পারেন অজয় নন্দ। এই পদে বর্তমানে রয়েছেন মনোজ ভার্মা। জানা গেছে, এডিজি-সিআইএফ পদে বদলি হতে পারেন তিনি। হাওড়ার পুলিশ কমিশনার হতে পারেন সি সুধাকর। বিধাননগরের পুলিশ কমিশনার বদলের সম্ভাবনাও রয়েছে। তবে এই রদবদলের সাথে ভোটের কোনো সম্পর্ক নেই বলে জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। এদিন তিনি বলেছেন, একই পদে ৩ বছর থাকলেই বদলি হবে।

প্রসঙ্গত, ২০১৬ সালের ১৩ এপ্রিল, বিধানসভা নির্বাচনের আগে তৎকালীন পুলিশ কমিশনার রাজীব কুমারকে সরিয়ে সৌমেন মিত্রকে কলকাতার পুলিশ কমিশনার করেছিল নির্বাচন কমিশন। কড়া হাতে কলকাতার ভোটপর্ব পরিচালনা করে সেইসময় সুনাম কুড়িয়েছিলেন তিনি। কিন্তু ভোট পর্ব মিটে যাওয়ার পর দ্বিতীয়বার শপথ গ্রহণের কিছুদিন আগে সৌমেন মিত্রকে সরিয়ে ফের রাজীব কুমারকে কলকাতার কমিশনার করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in