KMC Poll 21: নির্বাচনে হিংসা - মুখ্যমন্ত্রী ও নগরপালের বিরুদ্ধে জাতীয় মানবাধিকার কমিশনে কংগ্রেস

শুক্রবার যুব কংগ্রেসের পক্ষ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় এবং কলকাতার পুলিশ কমিশনারের বিরুদ্ধে কলকাতা পৌর কর্পোরেশন নির্বাচনের সময় হিংসায় মদত দেবার অভিযোগ এনে জাতীয় মানবাধিকার কমিশনের দ্বারস্থ হয়েছে।
KMC Poll 21: নির্বাচনে হিংসা - মুখ্যমন্ত্রী ও নগরপালের বিরুদ্ধে জাতীয় মানবাধিকার কমিশনে কংগ্রেস
৪৫ নম্বর ওয়ার্ডে দুই রাজনৈতিক দলের বচসা থামাতে ঘটনাস্থলে পুলিশনিজস্ব চিত্র

কলকাতা পুরসভা নির্বাচন নিয়ে জাতীয় মানবাধিকার কমিশনের দ্বারস্থ হল কংগ্রেস। শুক্রবার যুব কংগ্রেসের পক্ষ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় এবং কলকাতার পুলিশ কমিশনারের বিরুদ্ধে কলকাতা পৌর কর্পোরেশন নির্বাচনের সময় হিংসায় মদত দেবার অভিযোগ এনে জাতীয় মানবাধিকার কমিশনের দ্বারস্থ হয়েছে।

গত ১৯ ডিসেম্বর কলকাতা পুরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। যেখানে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস নির্বাচনে জয়লাভ করে। কিন্তু কংগ্রেস বিরোধী দলগুলির বিরুদ্ধে একাধিক হিংসার ঘটনার জন্য তৃণমূলকে অভিযুক্ত করেছে৷ কংগ্রেসের অভিযোগ, তৃণমূলের গুন্ডাদের হাতে কংগ্রেস দলের প্রার্থীদের লাঞ্ছিত করা হয়।

রাজ্য যুব কংগ্রেসের সেক্রেটারি ইনচার্জ অমরীশরঞ্জন পান্ডের মতে: "১৬ নম্বর ওয়ার্ডের কংগ্রেস প্রার্থী রবি সাহাকে সম্পূর্ণ জনসমক্ষে হেনস্থা করা হয়েছিল। একইভাবে, ৪৫ নম্বর ওয়ার্ডে বেশ কয়েকজন পুলিশ অফিসারের উপস্থিতিতে দলীয় প্রার্থী এবং নেতাদের নির্মমভাবে মারধর করা হয়। তাই, সেখানে মানবাধিকারের ব্যাপক লঙ্ঘন হয়েছে এবং পুলিশ বিভাগ এবং রাজ্য প্রশাসন নীরব দর্শকের মতো দাঁড়িয়ে ছিল। কিছু জায়গায় তারা এমনকি গুন্ডাদের সহায়তা করেছিল।"

তাঁর অভিযোগে, তিনি মমতা বন্দ্যোপাধ্যায় এবং কলকাতার পুলিশ কমিশনারের বিরুদ্ধে তদন্ত ও ব্যবস্থা নেওয়ার দাবি জানান। তিনি বলেন, "যাদের অস্ত্রোপচার হয়েছে বা ভাঙা হাত পা নিয়ে যারা বিছানায় আছেন তাঁরা তখনই ন্যায় বিচার পাবেন, যখন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা নেওয়া হবে। এর আগে, যুব কংগ্রেস এই বিষয়ে বিহিত চেয়ে পশ্চিমবঙ্গের রাজ্যপালের কাছে আবেদন জানায়।

- with Agency inputs

৪৫ নম্বর ওয়ার্ডে দুই রাজনৈতিক দলের বচসা থামাতে ঘটনাস্থলে পুলিশ
KMC Poll 21: পুরভোটে সন্ত্রাসের অভিযোগে হাইকোর্টের দ্বারস্থ সিপিআইএম ও বিজেপি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in