KMC: একাধিক দাবিতে অবস্থান বিক্ষোভ ক্লার্কস ইউনিয়নের, দাবি না মানলে কাজ বন্ধের হুঁশিয়ারি

তাদের একটা গুরুত্বপূর্ন দাবি ছিল যে, কলকাতা উচ্চ আদালতের রায় অনুযায়ী তিন মাসের মধ্যে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের সমতুল্য বকেয়া ডিএ দিতে হবে।
KMC: একাধিক দাবিতে অবস্থান বিক্ষোভ ক্লার্কস ইউনিয়নের, দাবি না মানলে কাজ বন্ধের হুঁশিয়ারি
অবস্থান বিক্ষোভে ক্লার্কস ইউনিয়নছবি - নিজস্ব

কলকাতা পৌর সংস্থার ইঞ্জিনিয়ারদের পরে এবার পথে নামল কে এম সি ক্লার্কস ইউনিয়ন। যদি তাদের দাবি না মানা হয় তাহলে, আগামীদিনে তারা কলকাতা পৌর সংস্থার সব কাজকর্ম বন্ধ করে দেবে। এই বলে হুশিয়ারি দিল বামপন্থী ক্লার্কস ইউনিয়ন।

এদিন পৌর সংস্থায় বামপন্থী ক্লার্কস ইউনিয়নের পক্ষ থেকে ৫ দফা দাবিকে কেন্দ্র করে গণছুটি নিয়ে বিক্ষোভ অবস্থানে শামিল হন তারা। ক্লার্কস ইউনিয়নের সাধারণ সম্পাদক অমিতাভ ভট্টাচার্য-র দাবি, অবিলম্বে রাজ্য সরকারের স্বাস্থ্য স্কীম ২০০৮-এর অনুরূপ কে এম সি তেও সেই স্কীম চালু করতে হবে। সমস্ত প্রাপ্য সহ পেনশন এক মাসের মধ্যে মিটিয়ে দিতে হবে।

এছাড়া রাজ্য সরকারি কর্মচারীদের মত তাদের লিভ ট্রাভেল কন্সেশন বা এলটিসি কলকাতা পৌর সংস্থাতেও চালু করতে হবে। পাশাপাশি, স্পেশাল রেগুলেশনে জুনিয়র অ্যাসিস্ট্যান্টদের নিয়োগের ক্ষেত্রে তাদের যোগ্যতা মাধ্যমিক পাশেই রাখতে হবে।

তাদের আরও একটা গুরুত্বপূর্ন দাবি ছিল যে, কলকাতা উচ্চ আদালতের রায় অনুযায়ী তিন মাসের মধ্যে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের সমতুল্য বকেয়া ডিএ দিতে হবে। এই সমস্ত দাবিকে সামনে রেখে তাদের স্লোগান ছিল "নিজের হক কেড়ে নাও, চলছে লড়াই শামিল হও।"

ইউনিয়ন কর্মীরা কলকাতা পৌর সংস্থার বিভিন্ন দফতর ঘুরে এদিন কলকাতা পৌর সংস্থার মূল চত্বরে বিক্ষোভ-অবস্থান কর্মসূচিতে বসে পড়েন। তাদের অভিযোগ, বার বার মেয়র ফিরহাদ হাকিম এবং পৌর কর্তৃপক্ষকে তাদের দাবিগুলি জানিয়ে চিঠিপত্র দেওয়া হলেও তারা কোনো কর্ণপাত করছেন না। ফলে আগামী দিনে যদি তাদের এই সমস্ত দাবি না মানা হয় তাহলে তারা আরো বৃহত্তম আন্দোলনে পথ বেছে নেবেন।

অবস্থান বিক্ষোভে ক্লার্কস ইউনিয়ন
WB: নিয়োগ প্রক্রিয়া তলানিতে, রাজ্যের ১২৬ টি পুরসভা ও কর্পোরেশনে শূন্যপদ ৫৪ শতাংশ!

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in