কসবা ভুয়ো ভ্যাকসিন কাণ্ড: বামেদের ডাকে স্বাস্থ্যভবন অভিযান ঘিরে তুলকালাম

সোমবার সকালে বামেদের ডাকে স্বাস্থ্যভবনের সামনে জড়ো হন বাম কর্মী সমর্থকরা। যদিও স্বাস্থ্যভবনে পৌঁছানোর আগেই বিরাট পুলিশ বাহিনী বাম কর্মীদের আটকে দেয়। শুরু হয়ে যায় পুলিশের সঙ্গে ধস্তাধস্তি।
থানায় আটক বাম নেতা কর্মীরা
থানায় আটক বাম নেতা কর্মীরাছবি ঘটনার ভিডিও থেকে স্ক্রীনশট

কসবা ভুয়ো ভ্যাকসিনকান্ডের প্রতিবাদে বামেদের ডাকে স্বাস্থ্যভবন অভিযান ঘিরে তুলকালাম। সোমবার সকালে বামেদের ডাকে স্বাস্থ্যভবনের সামনে জড়ো হন বাম কর্মী সমর্থকরা। যদিও স্বাস্থ্যভবনে পৌঁছানোর আগেই বিরাট পুলিশ বাহিনী বাম কর্মীদের আটকে দেয়। শুরু হয়ে যায় পুলিশের সঙ্গে ধস্তাধস্তি।

এদিন বাম কর্মীদের পক্ষ থেকে সল্টলেকের স্বাস্থ্যভবনে ডেপুটেশন জমা দেবার কর্মসূচি নেওয়া হয়। যদিও ডেপুটেশন দেবার আগেই বাম কর্মী সমর্থকদের আটক করে পুলিশ। পুরুষ মহিলা নির্বিশেষে বাম কর্মীদের আটক করায় ক্ষোভে ফেটে পড়েন কর্মীরা। পুলিশের বক্তব্য, কোভিড পরিস্থিতিতে এসব করা যাবেনা। তাই তাদের আটক করা হয়েছে।

সিপিআইএম নেতা সপ্তর্ষি দেব জানান - পুলিশ যেভাবে আমাদের মারলো এর থেকে বেশি স্বৈরাচারী কিছু হতে পারে না। এক ভুয়ো আইএএসকে না ধরে যারা প্রতিবাদ করছে তাদের পুলিশ ধরছে। আমরা ডেপুটেশন দিতে এসেছিলাম। ডেপুটেশন দিতে যাবার আগেই পুলিশ আমাদের আটক করলো। এই মুহূর্তে বাম কর্মী সমর্থকরা রয়েছেন বিধাননগর থানায়।

প্রসঙ্গত, এর আগে রবিবার বামফ্রন্টের ডাকে দোষীদের শাস্তির দাবীতে কসবা থানার সামনে বিক্ষোভের ডাক দেওয়া হয়েছিলো। গতকালও বিক্ষোভ কর্মসূচি চলাকালীন দলীয় নেতা কর্মীদের ওপর হামলা চালিয়েছে পুলিশ বলে অভিযোগ জানায় বামফ্রন্ট নেতৃত্ব।

ঘটনাপ্রসঙ্গে সিপিআই(এম) নেতৃত্বের অভিযোগ, স্বাস্থ্যবিধি মেনে শান্তিপূর্ণ ভাবে চলা এই বিক্ষোভে আচমকাই কোনও প্ররোচনা ছাড়াই হামলা শুরু করে কসবা থানার পুলিশ। পুলিশি আচরণের প্রতিবাদ জানালে ঘটনাস্থল থেকে আটক করা হয় সিপিআই(এম) কলকাতা জেলা কমিটির সম্পাদক কল্লোল মজুমদার, সিটু নেতা অনাদি সাহু, রাজ্যের প্রাক্তন মন্ত্রী দেবেশ দাস, আরএসপি নেতা দেবাশীষ মুখার্জি সহ একাধিক বাম নেতৃত্বকে।

সম্প্রতি প্রকাশ্যে এসেছে কসবার ভুয়ো ভ্যাকসিন কান্ড। এই ঘটনায় মূল অভিযুক্ত দেবাঞ্জন দেব নামক এক ব্যক্তি। যার সঙ্গে তৃণমূলের একাধিক নেতা মন্ত্রীর ঘনিষ্ঠ যোগাযোগের অভিযোগ উঠেছে। যদিও তৃণমূলের একাধিক নেতা মন্ত্রী অভিযুক্ত দেবাঞ্জন দেবের সঙ্গে তাঁদের যোগাযোগ থাকার কথা অস্বীকার করেছেন। ভুয়ো ভ্যাকসিন নিয়ে ইতিমধ্যেই মানুষের মধ্যে ক্ষোভ ও আতঙ্ক ছড়িয়েছে। রবিবার এই ঘটনায় দোষীদের শাস্তির দাবীতে কসবা থানার সামনে বিক্ষোভের ডাক দেয় বামফ্রন্ট। একই দাবীতে সোমবার স্বাস্থ্যভবনে ডেপুটেশন দেবার কথা ছিলো বামেদের তরফে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in