Kamaleswar Mukherjee: কমলেশ্বর মুখার্জির গ্রেপ্তারির প্রতিবাদে সরব টলিউড

চিত্র পরিচালক কমলেশ্বর মুখার্জির গ্রেফতারির প্রতিবাদে সরব টলিউড। এই গ্রেফতারির তীব্র নিন্দা জানিয়েছেন পরিচালক সৃজিত মুখার্জি, অভিনেতা আবির চ্যাটার্জীরা।
গ্রেপ্তারির সময় কমলেশ্বর মুখার্জি
গ্রেপ্তারির সময় কমলেশ্বর মুখার্জিছবি সংগৃহীত

চিত্র পরিচালক কমলেশ্বর মুখার্জির গ্রেফতারির প্রতিবাদে সরব টলিউড। এই গ্রেফতারির তীব্র নিন্দা জানিয়েছেন পরিচালক সৃজিত মুখার্জি, অভিনেতা আবির চ্যাটার্জীরা। যে কোনও মূল্যে কমলেশ্বর মুখোপাধ্যায়ের পাশে থাকার বার্তা দিয়েছেন তাঁরা।

রবিবার সপ্তমীর রাতে রাসবিহারীর প্রতাপাদিত্য রোডে সিপিআইএমের এক বুক স্টলে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে ভাঙচুর-হামলার অভিযোগ উঠেছিল। অষ্টমীর দিন অর্থাৎ গতকাল এই ঘটনার প্রতিবাদ জানিয়ে একটি কর্মসূচি করে সিপিআইএম। উপস্থিত ছিলেন আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য এবং পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়, রবীন দেব সহ অন্যান্যরা। এই কর্মসূচি থেকেই সিপিআইএমের অন্যান্য নেতৃত্বদের সাথে গ্রেফতার করা হয় কমলেশ্বর মুখার্জিকে। গ্রেপ্তার হন সিপিআইএম কলকাতা জেলা সম্পাদক কল্লোল মজুমদার সহ ৯ জন। লালবাজারে দীর্ঘক্ষণ আটকে রাখার পর রাতে ছাড়া হয় তাঁদের।

এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন সৃজিত মুখার্জি সহ একাধিক বিশিষ্ট ব্যক্তিত্ব। নিজের টুইটারে সৃজিত লেখেন, "বইকে এত ভয়? বইকে? কমলেশ্বর মুখোপাধ্যায়কে গ্রেপ্তার করার প্রতিবাদ জানাতে আমি কোনও ভাষা খুঁজে পাচ্ছি না। যে কোন মূল্যে তোমার পাশে আছে কমলদা।"

আর এক চিত্র পরিচালক কৌশিক গাঙ্গুলি টুইটারে কমলেশ্বর মুখোপাধ্যায় এবং বিকাশ ভট্টাচার্যকে গ্রেপ্তার করার ছবি শেয়ার করে লেখেন, "ডাক্তারবাবু (কমলেশ্বর মুখোপাধ্যায়) ক্ষতিটা কিন্তু তোমার হচ্ছে না।"

অভিনেতা আবির চ্যাটার্জি লেখেন, "আমরা তোমাকে ভালোবাসি কমলদা, তোমায় নিয়ে আমরা গর্বিত। তোমার সঙ্গে আছি।"

চিত্র পরিচালক অনিরুদ্ধ রায় চৌধুরী লেখেন, "কমলেশ্বর মুখার্জী সহ অন্যদের গ্রেপ্তার হওয়ার ঘটনা লজ্জাজনক! এবং কি কারণে তাদের গ্রেফতার করা হয়েছে? একটি বুক স্টল দেওয়ার জন্য! আমরা তোমার সাথে আছি কমল।"

এই ঘটনার প্রতিবাদে সরব হয়েছেন পরিচালক অনীক দত্ত, অভিনেতা কৌশিক সেন, শ্রীলেখা মিত্র, ঋদ্ধি সেন, অনিন্দ্য চট্টোপাধ্যায় সহ বলিউডের অন্যান্য ব্যক্তিত্বরাও।

রাতে লালবাজার থেকে ছাড়া পাওয়ার পর এক সংবাদমাধ্যমের প্রতিনিধিকে কমলেশ্বর জানান, "প্রতিবাদ সভা চলাকালীন তৃণমূলের বেশ কিছু দুষ্কৃতী আমাদের আক্রমণ করে। বিকাশ রঞ্জন ভট্টাচার্যের উপরও হামলার চেষ্টা করা হয়। এরপর ওই অঞ্চলে জমায়েত করা যাবে না, এই অভিযোগ তুলে পুলিশ আমাদের গ্রেফতার করে। গণতান্ত্রিক আন্দোলনের বিরুদ্ধে কণ্ঠরোধ করার চেষ্টা এটা। গ্রেফতারের কোনও কারণ স্পষ্ট করে বলতে পারেনি পুলিশ। কেবল বলা হয়েছে, মানুষ ঠাকুর দেখতে বেরিয়েছেন, তাই জমায়েত করা যাবে না।"

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in