অভিষেকের আয়ের উৎস জানতে চেয়েছিলেন বিচারপতি সিনহা, হল না শুনানি, পরবর্তী শুনানি কবে!

People's Reporter: ইডির তরফ থেকে রিপোর্ট পেশ হলেও বুধবার শুনানি হয়নি। এরপর বৃহস্পতিবার ও শুক্রবারও শুনানি হয়নি সেই মামলার। আগামী ১১ দিন আদালত বন্ধ থাকবে। মামলার পরবর্তী শুনানি হবে তা অনিশ্চিত।
অভিষেক ব্যানার্জি (বামদিক) এবং বিচারপতি সিনহা (ডানদিক)
অভিষেক ব্যানার্জি (বামদিক) এবং বিচারপতি সিনহা (ডানদিক)গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

লিপস অ্যান্ড বাউন্সের মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আয়ের উৎস জানতে চেয়েছিলেন বিচারপতি অমৃতা সিনহা। বুধবার কলকাতা হাইকোর্টে বিচারপতি সিনহার এজলাসে সেই মামলার শুনানির কথা ছিল। ইডির তরফ থেকে রিপোর্ট পেশ হলেও সেদিন শুনানি হয়নি। এরপর বৃহস্পতিবার ও শুক্রবারও শুনানি হয়নি সেই মামলার। আজকের পর আগামী ১১ দিন আদালত বন্ধ থাকবে। ফলে কবে সেই মামলার পরবর্তী শুনানি হবে তা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চিয়তা।

লিপস এন্ড বাউন্সের মামলায় ওই কোম্পানির অন্যতম ডিরেক্টর তৃনমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আয়ের উৎস জানতে চেয়েছিল কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা। গত ১২ ডিসেম্বর এই মামলার শুনানি চলাকালীন, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডিকে বিচারপতি সিনহা নির্দেশ দিয়েছিলেন, অল্প কথায় একটি  মুখবন্ধ খামে অভিষেকের আয়ের উৎস কী সেটা জানাতে।

 বিচারপতির নির্দেশ মেনে ইডি গত ১৪ ডিসেম্বর আদালতে রিপোর্ট পেশ করেছিল। সেইসময় বিচারপতির তরফে জানানো হয়েছিল, তিনি রিপোর্ট পড়ে মামলার শুনানির দিন জানাবেন। সেই মামলার শুনানি ছিল বুধবার। উল্লেখ্য, ওইদিন টেটের একটি মামলায় ডিভিশন বেঞ্চের বিচারীধীনে হওয়ার, তিনি জানিয়েছিলেন ডিভিশন বেঞ্চ নির্দেশ দিলেই বৃহস্পতিবার বাকি মাম্লাগুলি শুনবেন তিনি।

বৃহস্পতিবার দুপুরে এই মামলার শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু দ্বিতীয়ার্ধে উপস্থিত ছিলেন না অমৃতা সিনহা।  এরপর শুক্রবার বিকাল চারটের মামলার শুনানি হওয়ার কথা থাকলেও এদিনও এজলাসে ছিলেন না বিচারপতি। ফলে পিছিয়ে গেল মামলাটির শুনানি। পরবর্তী কবে শুনানি হবে তা অনিশ্চিত। শনিবার ও রবিবার আদালত বন্ধ থাকায় মামলাটির শুনানি সম্ভব নয়। এদিকে, সোমবার থেকে বড়দিনের ছুটি পড়ছে। ফলে আগামী ১১ দিন বন্ধ থাকবে আদালত। যা হবে ছুটির পর।

উল্লেখ্য, গত ১২ ডিসেম্বর ইডি বিচারপতিকে জানায়, অভিষেক, তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায় এবং ‘লিপ্‌স অ্যান্ড বাউন্ডস’ সংস্থার ডিরেক্টর নথি জমা দিয়েছেন। এরপরেই বিচারপতি জানতে চান, ২০১৪ সালের পর অভিষেকের আয়ের উৎস কী? রিপোর্ট জমা পরেও শুনানি হল না ওই মামলার।

অভিষেক ব্যানার্জি (বামদিক) এবং বিচারপতি সিনহা (ডানদিক)
জোর করে স্ত্রীর নামে বয়ান নেওয়ার চেষ্টা করছে সিআইডি! চাঞ্চল্যকর অভিযোগ বিচারপতি সিনহার স্বামীর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in