JU: স্কুল-কলেজ খোলার দাবিতে যাদবপুরের পড়ুয়াদের বিকাশ অভিযান ঘিরে ধুন্ধুমার, গ্রেফতার ৫২

গ্রেফতার হওয়া পড়ুয়াদের দ্রুত নিঃশর্ত মুক্তির দাবিতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সামনে বিক্ষোভে বসেছেন SFI।
JU: স্কুল-কলেজ খোলার দাবিতে যাদবপুরের পড়ুয়াদের বিকাশ অভিযান ঘিরে ধুন্ধুমার, গ্রেফতার ৫২
ছবি সৌজন্যে ভিডিওর স্ক্রিনশট

অবিলম্বে স্কুল-কলেজ খোলার দাবিতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের বিকাশ অভিযান ঘিরে ধুন্ধুমার পরিস্থিতি। ৫২ জন পড়ুয়াকে গ্রেফতার করেছে পুলিশ। বিধাননগর থানায় আটকে রাখা হয়েছে তাঁদের।

পড়ুয়াদের বিনামূল্যে ভ‍্যাকসিন দিয়ে এবং সমস্ত স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে বিকাশ ভবন অভিযান করেছিলেন যাদবপুরের পড়ুয়ারা। AISA, SFI, DSO সহ ৩০টি ছাত্র সংগঠনের সদস্য সহ বহু পড়ুয়া এই অভিযানে পা মিলিয়ে ছিলেন। পড়ুয়াদের আটকাতে বিকাশ‌ ভবনের আগে ব‍্যারিকেড দিয়ে ঘিরে রেখেছিল পুলিশ। পড়ুয়ারা ব‍্যারিকেড ভেঙে এগোতে গেলে পুলিশ বাধা দেয় তাদের। বিক্ষোভকারীদের সাথে ধস্তাধস্তি শুরু হয় পুলিশের।

সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করা একাধিক ভিডিওতে দেখা গেছে, পুলিশ টেনেহিঁচড়ে নিয়ে যাচ্ছে পড়ুয়াদের। ধাক্কা দিয়ে গাড়িতে তুলছে তাদের। ছাত্রীদেরও জোর করে গাড়িতে তোলা হচ্ছে। পুলিশের পোশাক ছাড়াও সিভিল ড্রেস পরিহিত, মাথায় হেলমেট পরা কয়েকজন ব‍্যক্তিকেও পড়ুয়াদের জোর করে গাড়িতে তুলতে দেখা গেছে।

গ্রেফতার হওয়া পড়ুয়াদের দ্রুত নিঃশর্ত মুক্তির দাবিতে বিধাননগর থানার সামনে এই মুহূর্তে বিক্ষোভ দেখাচ্ছেন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া। অন‍্যদিকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সামনে বিক্ষোভে বসেছেন SFI।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.