স্থানীয় নির্বাচনে বামেদের সঙ্গে জোট করে আসন সমঝোতা করব কিনা তা বলার সময় এখনও আসেনি - অধীর

তিনি আরও বলেন- এই মুহূর্তে আমরা জোটে নেই, অথবা জোটে আছি। দুটোই কোনটাই বলা যাবে না।
স্থানীয় নির্বাচনে বামেদের সঙ্গে জোট করে আসন সমঝোতা করব কিনা তা বলার সময় এখনও আসেনি - অধীর
অধীর রঞ্জন চৌধুরীনিজস্ব চিত্র

সামনেই রাজ্যে পৌরসভার নির্বাচন। তবে একুশের বিধানসভা নির্বাচনে ভরাডুবি হয়েছে সংযুক্ত মোর্চার। বিধানসভার ফলাফলের পর এই প্রথম সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী।

এদিন তিনি বলেছেন আইএসএফ-এর অন্তর্ভুক্তিতে জোটের স্বচ্ছ ভাবমূর্তি নিয়ে প্রশ্ন উঠেছে। তার দাবি - আইএসএফ-এর সঙ্গে জোট হয়নি কংগ্রেসের। তাই পুরভোটে বামেদের সঙ্গে জোট রাখা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। স্থানীয় নির্বাচনে আমরা বামেদের সঙ্গে জোট করে আসন সমঝোতা করব কিনা তা বলার সময় এখনো আসেনি। কারণ জোটের যে স্বচ্ছ ভাবমূর্তি আমরা তৈরী করতে চেয়েছিলাম মাঝখানে আইএসএফ প্রবেশ করায় তা নিয়ে অনেক প্রশ্ন উঠতে শুরু করেছে। তাই নতুন করে জোট তৈরি করতে গেলে সেই সব প্রশ্নের সমাধান করতে হবে।

তিনি আরও বলেন - এই মুহূর্তে আমরা জোটে নেই অথবা জোটে আছি, দুটোর কোনটাই বলা যাবে না। তবে কংগ্রেস আইএসএফ-এর সঙ্গে কোনো জোট করেনি। ২০২১ বিধানসভা নির্বাচনে বামেদের সঙ্গে জোট করে ৯২ টি আসনে লড়েছিল কংগ্রেস। নির্বাচনে ভোটের আগে মুর্শিদাবাদে আইএসএফ নেতা গিয়ে প্রচার করেছিলেন। তাই আইএসএফ-এর সঙ্গে কংগ্রেসের জোট হয়নি। জোট হলে মুর্শিদাবাদ জেলায় কংগ্রেসের বিরুদ্ধে প্রার্থী দিত না আইএসএফ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in