WB BJP: ‘ভাল হলে নিজেদের ক্রেডিট দেন, আর খারাপ হলে আমার ঘাড়ে চাপান’ – এবার বিস্ফোরক শুভেন্দু

People's Reporter: শুভেন্দু বলেন, আমার জেলায় শুধু সংগঠনের লোকেরা রাজ্যের নির্দেশিকা মেনে চলে, আমার পরামর্শও মেনে চলে। এর বাইরে সংগঠনের ব্যাপারে কোনও হস্তক্ষেপ করি না আমি,আগামী দিনে করার ইচ্ছেও নেই।
শুভেন্দু অধিকারী
শুভেন্দু অধিকারীফাইল ছবি, সংগৃহীত

লোকসভা নির্বাচনে বাংলায় ৪২ টির মধ্যে মাত্র ১২ টি আসন পেয়েছে বিজেপি। ফলপ্রকাশের পর থেকে যা নিয়ে শুরু হয়েছে কাটাছেঁড়া। প্রশ্ন উঠেছে রাজ্য নেতৃত্ব নিয়ে। সৌমিত্র খাঁ, দিলীপ ঘোষের পর এবার দলের বিরুদ্ধে মুখ খুলেছেন রানাঘাটের বিজেপি সাংসদ জগন্নাথ সরকার। দলের গোষ্ঠীদ্বন্দ্ব নিয়েও একাধিক মন্তব্য করেছেন তিনি। এই নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে শুভেন্দু জানান, “ভাল হলে নিজেদের ক্রেডিট দেন, আর খারাপ হলে আমার ঘাড়ে চাপান।“

বুধবার এক সংবাদ মাধ্যমে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এই প্রসঙ্গে জানান, "আমি বিজেপি করি। সবাই আমাকে পুরস্কার দেয় না। তিরস্কারও দিতে পারে। অনেকে অনেক কিছু পোস্ট করতে পারেন, তির্যক মন্তব্যও করতে পারেন। ভাল হলে নিজেদের ক্রেডিট দেন, আর খারাপ হলে আমার ঘাড়ে চাপান। দলের অভ্যন্তরীণ বিষয় নিয়ে বাইরে বেশি কথা বলতে চাই না আমি।"

নির্বাচনে কেন্দ্রীয় বাহিনীর ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন রাজ্য বিজেপি নেতারা। সে বিষয়ে শুভেন্দু জানান, "নির্বাচন কমিশনের নির্দেশে এখানে কেন্দ্রীয় বাহিনী এসেছিল। এখানে স্বতন্ত্র ভূমিকা ছিল না তাদের। কাশ্মীর বা মণিপুরের মতো এখানে স্বতন্ত্র ভূমিকা ছিল না। রাজ্য পুলিশ তাদের নিয়ন্ত্রণ করেছে। ক্যুইক রেসপন্স টিম-কেও নিয়ন্ত্রণ করেছে রাজ্য পুলিশ। জগন্নাথ সরকারের মন্তব্য নিয়ে কিছু বলার নেই আমার। আমার কিছু বলার থাকলে, তা ফোরামে বলি। সরাসরি সেই কথা বলার সুযোগ রয়েছে আমার। কারও মাধ্যমে যেতে হয় না।"

তিনি আরও জানান, “আমাকে বলা হলে প্রচারে যাই। দল সংগঠিত করার কাজটা আমার নয়। আমার জেলায় শুধু সংগঠনের লোকেরা রাজ্যের নির্দেশিকা মেনে চলে, আমার পরামর্শও মেনে চলে। এর বাইরে সংগঠনের ব্যাপারে কোনও হস্তক্ষেপ করি না আমি, আগামী দিনে করার ইচ্ছেও নেই।“

তবে এদিন শুভেন্দু জানান, আগামী সপ্তাহে বসিরহাট, ঘাটাল, জয়নগর এবং ডায়মন্ড হারবারের ভোটের ফলাফল নিয়ে কলকাতা হাইকোর্টে পিটিশন জমা দেবে বিজেপি। বসিরহাটে সদ্য নির্বাচিত তৃণমূল সাংসদের প্রার্থী পদ বাতিলের আবেদন করা হবে। জয়নগর, ডায়মন্ড হারবারের একাধিক বুথের সিসি ফুটেজ কেন্দ্রীয় গবেষণাগারে পরীক্ষার আবেদন জানাবেন। ঘাটালের একাধিক বুথের সিসিটিভি ফুটেজও কেন্দ্রীয় গবেষণাগারে পরীক্ষার আবেদন করা হবে। প্রয়োজনে সিবিআই তদন্তও চাইতে পারে বিজেপি।

শুভেন্দু অধিকারী
TMC-BJP: বাঙালির যেভাবে অধঃপতন হয়েছে, তাতে সেটিং হতেই পারে - এবার বিস্ফোরক রানাঘাটের বিজেপি সাংসদ
শুভেন্দু অধিকারী
Primary Recruitment Case: প্রাথমিকে নিয়োগ মামলার তদন্তে গাফিলতি! ইডির ভূমিকায় ক্ষুব্ধ বিচারপতি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in