TET Scam: তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যকে সব সম্পত্তির হিসেব দেওয়ার নির্দেশ আদালতের

সদ্যই প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতির পদ থেকে অপসারিত হয়েছেন তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গেল বেঞ্চ তাঁকে এই রায় দিয়েছে।
TET Scam: তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যকে সব সম্পত্তির হিসেব দেওয়ার নির্দেশ আদালতের
মানিক ভট্টাচার্যগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

আগামী দু-সপ্তাহের মধ্যে তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যকে সমস্ত সম্পত্তির হিসেব দেওয়ার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট।

সদ্যই প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতির পদ থেকে অপসারিত হয়েছেন তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গেল বেঞ্চ এই রায় দিয়েছিল। মঙ্গলবার দুপুরে কলকাতা হাইকোর্টে হাজিরা দিয়েছেন মানিক ভট্টাচার্য। হাজিরার শুরুতেই বিচারক তাঁকে বলেন, "আপনি যেহেতু বিধানসভার সদস্য, তাই কাঠগড়ায় তুলছি না।"

এরপর বিচারপতি গঙ্গোপাধ্যায় মানিকবাবুর জন্মতারিখ, পরিচয় ইত্যাদি জানার পর নির্দেশ দিয়েছেন যে, আগামী ২ সপ্তাহের মধ্যে সমস্ত সম্পত্তির নথিপত্র হলফনামা দিয়ে আদালতে জমা দিতে হবে। এছাড়াও স্ত্রী, পুত্র, বৌমার নামে কত সম্পত্তি আছে সেই তথ্যও আদালতে জমা দিতে হবে। এমনকি বিয়ের আগে মেয়ের নামে কত সম্পত্তি ছিল সেটাও হলফনামায় উল্লেখ করতে হবে। আগামী ৫ জুলাই হলফনামা জমা দেওয়ার শেষ দিন।

মানিকবাবুর সম্পত্তির বিষয়ে আদালত প্রশ্ন করলে তিনি বলেন, "নদিয়ায় আমার পৈতৃক বাড়ি রয়েছে। যাদবপুরে ফ্ল্যাট রয়েছে। নয়াবাদে (গড়িয়ার কাছে) জমি রয়েছে। ১৯৮৫ সালে ১০ হাজার টাকায় কিনেছিলাম।" তিনি আরও বলেন, "আমি ভগবানের নামে শপথ করে বলছি, এ ছাড়া আর কোথাও কোনও সম্পত্তি আমার নেই।"

প্রসঙ্গত, এর আগে প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যকে সিবিআই দপ্তরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় তাঁর বিরুদ্ধে অভিযোগ উঠেছিল।

মানিক ভট্টাচার্য
TET Scam: প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতির পদ থেকে অপসারিত মানিক ভট্টাচার্য, নির্দেশ হাইকোর্টের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in