DA-র দাবিতে মহামিছিল; অভিষেকের বাড়ি সামনে উঠল ‘চোর-চোর’ স্লোগান, মমতাকে আক্রমণ বিরোধীদের

এদিন ডিএ আন্দোলনকারীদের সমর্থনে বক্তব্য রাখেন কংগ্রেস নেতা কৌস্তভ বাগচী, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, একদা মমতা বন্দ্যোপাধ্যায়ের ছায়াসঙ্গী তথা সাতগাছিয়া বিধানসভার প্রক্তন বিধায়ক সোনালি গুহ প্রমুখ।
ডিএ র দাবিতে মহামিছিল, অভিষেকের বাড়ি সামনে উঠল ‘চোর-চোর’ স্লোগান
ডিএ র দাবিতে মহামিছিল, অভিষেকের বাড়ি সামনে উঠল ‘চোর-চোর’ স্লোগানগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

ডিএ আন্দোলনের ১০০তম দিনে, মমতা বন্দ্যোপাধ্যায়-অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনের রাস্তা হরিশ মুখার্জি রোড ধরে মিছিল করলেন কয়েক হাজার সরকারি কর্মচারী। মিছিল হরিশ মুখার্জি রোডে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনে পৌঁছতেই ওঠে ‘চোর’ ‘চোর’ স্লোগান।

আদালতের নির্দেশ মেনে, দুপুর ১ টা থেকে মিছিল শুরু করেন ডিএ আন্দোলনকারীরা। মিছিল গিয়ে শেষ হয় হাজরা মোড়ে। আন্দোলনকারীদের জমায়েতে কার্যত অবরুদ্ধ হয়ে যায় হাজরা মোড়। এই মহামিছিলকে কেন্দ্র করে যে কোনও ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনে মোতায়েন করা হয়েছে পুলিশি পাহারা।

প্রসঙ্গত, বকেয়া ডিএ-র দাবিতে দীর্ঘ দিন ধরে আন্দোলন করছেন রাজ্য সরকারি কর্মীরা। অনশন, ধর্মঘট, গণ-ছুটি, ডিজিটাল অসহযোগ, কর্মবিরতি-র চালিয়েছেন তাঁরা। কোর্টের নির্দেশে রাজ্য সরকারের সঙ্গেও আলোচনায় বসেছে তাঁরা। কিন্তু, তাঁদের দাবি মানেনি মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার।

আর, তারই প্রতিবাদে আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ির রাস্তার উপর দিয়ে (হরিশ মুখার্জি রোড দিয়ে) মিছিল করেন ডিএ আন্দোলনকারীরা।

এদিন, হাজরা মোড়ে ডিএ আন্দোলনকারীদের সমর্থনে বক্তব্য রাখেন, কংগ্রেস নেতা তথা কলকাতা হাইকোর্টের আইনজীবী কৌস্তভ বাগচী, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, একদা মমতা বন্দ্যোপাধ্যায়ের ছায়া সঙ্গী তথা সাতগাছিয়া বিধানসভার প্রক্তন বিধায়ক সোনালি গুহ প্রমুখ। সরকারী কর্মচারীদের বকেয়া ডিএ প্রদানের দাবিতে সকলেই সুর চড়ান।

এদিন, বক্তব্য রাখতে গিয়ে কংগ্রেস নেতা কৌস্তভ বাগচী বলেন, ‘মাননীয়া (পড়ুন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়) ২০০৯ সালে আপনি তো বিরোধী নেত্রী থাকাকালীন বলেছিলেন, যে সরকার নিজের কর্মচারীদের ডিএ দিতে পারে না, সেই সরকারের ক্ষমতায় থাকার ন্যূনতম কোনও অধিকার নেই। তাই, আমরা আপনাকে বলছি, আপনিও যদি নিজের কর্মচারীদের ডিএ দিতে না পারেন, তাহলে ক্ষমতা থেকে সরে দাঁড়ান। কেউ আপনাকে বাঁধা দেবে না।’

ডিএ আন্দোলনকারীদের উদ্দ্যেশে তিনি বলেন, ‘আপনারা আজ থেকে নন কো-অপারেশন শুরু করুন, দেখবেন পিসি-ভাইপো আপনাদের পায়ে এসে পড়ছে।’

মমতাকে সরাসরি আক্রমণ করে বাগচী বলেন, ‘আমি বলছি, মুখ্যমন্ত্রীর নামে শুধু মমতা আছে, শরীরে মমতার লেশ মাত্রটুকু নেই। এটা বাংলার মানুষ আজ খুব ভালো করে বুঝে গেছে।’

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in