DA আন্দোলনের ১০০ দিনে মহামিছিল, অবরুদ্ধ হাজরা মোড়! চাপে মমতা সরকার

কলকাতা হাই কোর্টের নির্দেশ মেনেই হচ্ছে এই মহামিছিল। আদালত সময় বেঁধে দিয়েছে। দুপুর ১টা থেকে বিকেল চারটের মধ্যে কর্মসূচি শেষ করতে হবে জানিয়েছে আদালত।
DA-র দাবিতে মিছিল
DA-র দাবিতে মিছিলছবি সৌজন্যে সোশ্যাল মিডিয়া

ডিএ আন্দোলনের ১০০তম দিনে, হরিশ মুখার্জি রোডের মহামিছিলে পা মেলালেন কয়েক হাজার সরকারি কর্মচারী। আদালতের নির্দেশ মেনে, দুপুর ১ টা থেকে মিছিল শুরু করেছেন ডিএ আন্দোলনকারীরা। (দুপুর আড়াই টা নাগাদ) সেই মিছিল এখনও চলছে। কার্যত অবরুদ্ধ হয়ে গেছে হাজরা মোড়। অন্যদিকে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনে মোতায়েন করা হয়েছে পুলিশি পাহারা।

কলকাতা হাই কোর্টের নির্দেশ মেনেই হচ্ছে এই মহামিছিল। আদালত সময় বেঁধে দিয়েছে। দুপুর ১টা থেকে বিকেল চারটের মধ্যে কর্মসূচি শেষ করতে হবে জানিয়েছে আদালত।

সংগ্রামী যৌথমঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ জানান, 'দুপুর একটায় মিছিল শুরু হবে। তারপর তা কালীঘাট রোড, হরিশ মুখার্জি রোড ও হরিশ চ্যাটার্জি স্ট্রিট হয়ে আশুতোষ কলেজের পাশ দিয়ে মিছিল বেরিয়ে আসবে হাজরায়। তারপর সেখানে হবে সভা।'

প্রসঙ্গত, বকেয়া ডিএ-র দাবিতে দীর্ঘ দিন ধরে আন্দোলন করছেন রাজ্য সরকারি কর্মীরা। অনশন, ধর্মঘট, গণ-ছুটি, ডিজিটাল অসহযোগ, কর্মবিরতি-র চালিয়েছেন তাঁরা। কোর্টের নির্দেশে রাজ্য সরকারের সঙ্গেও আলোচনায় বসেছে তাঁরা। কিন্তু, তাঁদের দাবি মানেনি মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার।

আর, তারই প্রতিবাদে এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির কাছে এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ির রাস্তার উপর দিয়ে (হরিশ মুখার্জি রোড দিয়ে) মিছিল করছেন ডিএ আন্দোলনকারীরা।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in