ফের সরকারের ওপর ক্ষুব্ধ অপর্ণা সেন - টেট আন্দোলনকারীদের পর এবার মেডিক্যাল পড়ুয়াদের পাশে পরিচালক

অপর্ণা সেন বলেন, আমি প্রতিবাদী ছাত্রদের সাথে একাত্মতা প্রকাশ করছি এবং TMC এর ফ্যাসিবাদী কর্মকান্ডের তীব্র নিন্দা জানাই।
মেডিক্যাল পড়ুয়াদের পাশে পরিচালক
মেডিক্যাল পড়ুয়াদের পাশে পরিচালকগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে পড়ুয়াদের অনশন আজ নবম দিনে পড়ল। এই নিয়ে শাসক দল তৃণমূলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন অভিনেত্রী অপর্ণা সেন! নির্বাচন না হওয়া প্রসঙ্গে তৃণমূলের তীব্র নিন্দা করেছেন তিনি। পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় পড়ুয়াদের আন্দোলনকে সংহতি জানাতে দেখা গেছে তাঁকে।

ছাত্র সংসদ নির্বাচনে রাজ্য সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন অভিনেত্রী। সোশ্যাল মিডিয়ায় তিনি রাজ্য সরকারের এই পদক্ষেপকে 'স্বৈরাচারী' এবং 'অগণতান্ত্রিক' আখ্যা দেন। চিত্র পরিচালকের কথায়, "ক্ষমতাসীন দল যেভাবে মেডিকেল কলেজে নির্বাচন বন্ধ করে দিয়েছে তা ছিল সম্পূর্ণ অগণতান্ত্রিক! আমি প্রতিবাদী ছাত্রদের সাথে একাত্মতা প্রকাশ করছি এবং TMC-র ফ্যাসিবাদী কর্মকান্ডের তীব্র নিন্দা জানাই।"

এর আগে একই ঘটনায় রাজ্য সরকারের তীব্র সমালোচনা করেছিলেন বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব কৌশিক সেন। এক ভিডিও বার্তায় তিনি জানান, রাজ্যের বর্তমান শাসক দল তৃণমূলের তরফে জানানো হয়েছিল ২২ ডিসেম্বর মেডিকেল কলেজে ছাত্র সংসদ নির্বাচন হবে। কলেজ কর্তৃপক্ষের তরফেও একই কথা জানানো হয়েছিল। নিজস্ব অ্যাসেসমেন্টে ওনারা বুঝতে পারেন, ২২ ডিসেম্বর ইলেকশন হলে তৃণমূলের ছাত্র সংগঠন জিততে পারবে না। তাই তারা নিজেদের কথা থেকে সরে আসে। আপাতত তারা ইলেকশন হতে দিচ্ছে না। আমরা সবাই জানি এটা ভীষণ অগণতান্ত্রিক একটা কাজ।

শুক্রবার নবম দিনে পড়ল মেডিকেল কলেজের পড়ুয়াদের অনশন বিক্ষোভ। গতকাল তাঁদের সাথে প্রতীকী অনশনে যোগ দিয়েছেন অভিভাবকরাও। বৃহস্পতিবার মেডিকেল কলেজের প্রশাসনিক ভবনের সামনে সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত প্রতীকী অনশনে করেছেন অভিভাবকরা।

মুখ্যমন্ত্রীর তরফ থেকে সোমবার স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য গিয়েছিলেন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে। কিন্তু তাতেও কোনো সুরাহা হয়নি। তাঁদের দাবি পূরণ না হলে, শনিবার প্রশাসনিক ভবনের সামনে নাগরিক কনভেনশন করার কথা জানিয়েছেন পড়ুয়ারা।

মেডিক্যাল পড়ুয়াদের পাশে পরিচালক
TMC সরকারের অনৈতিক আচরণের তীব্র প্রতিবাদ করছি - টেট উত্তীর্ণদের উপর আক্রমণের নিন্দায় অপর্ণা সেন
মেডিক্যাল পড়ুয়াদের পাশে পরিচালক
Calcutta Medical College: সন্তানদের সমর্থনে মেডিকেল কলেজে ১২ ঘন্টার 'প্রতীকী' অনশন অভিভাবকদের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in