সরকারি কর্মীদের DA-তে না! পুজো কমিটিগুলিকে অনুদান কীভাবে? প্রশ্ন তুলে ৩য় জনস্বার্থ মামলা হাইকোর্টে

নতুন মামলাটি করেছেন সৌরভ দত্ত নামে একজন। তাঁর হয়ে মামলাটি লড়ছেন আইনজীবী শামিম আহমেদ। আইনজীবী জানান, রাজ্যের সিদ্ধান্ত মূলত ভুল। রাজ্য সরকারের কর্মচারীরা ডিএ পাচ্ছেন না।
পুজোর অনুদানের বিরুদ্ধে ৩য় জনস্বার্থ মামলা আদালতে
পুজোর অনুদানের বিরুদ্ধে ৩য় জনস্বার্থ মামলা আদালতেগ্রাফিক্স সুমিত্রা নন্দন

দুর্গাপুজো কমিটিগুলিকে অনুদানের বিরুদ্ধে তৃতীয় জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। সরকারি কর্মচারীদের DA দিচ্ছে না রাজ্য সরকার। অথচ পুজো কমিটিগুলিকে ৬০ হাজার টাকা করে অনুদান দেওয়া হচ্ছে কীভাবে? এমন প্রশ্ন তুলে হাইকোর্টে মামলা দায়ের করেন মামলাকারী।

পুজো কমিটিগুলিকে ৬০ হাজার টাকার অনুদান সহ বিদ্যুৎ বিলে ৬০% ছাড়ের ঘোষণা করেছন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর এই ঘোষণার বিরোধিতা করে জনস্বার্থ মামলা দায়ের হয় আদালতে। এই নিয়ে আপাতত মোট তিনটি মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। তিন নম্বর মামলাটি করেছেন সৌরভ দত্ত নামের একজন। তাঁর হয়ে মামলাটি লড়বেন আইনজীবী শামিম আহমেদ।

শামিম আহমেদ জানান, রাজ্যের সিদ্ধান্ত মূলত ভুল। রাজ্য সরকারের কর্মচারীরা ডিএ পাচ্ছেন না। বর্তমানে দেশজুড়ে মুল্যবৃদ্ধিতে নাজেহাল সাধারণ মানুষ। সেখানে সাধারণ মানুষের কথা না ভেবে বিশাল পরিমাণে অনুদানের কথা বললেন মমতা ব্যানার্জী।

সূত্রের খবর, শুক্রবার এই মামলার শুনানি হতে পারে।

প্রসঙ্গত, অনুদানের বিরোধিতা করে বুধবার আদালতে প্রথম জনস্বার্থ মামলাটি দায়ের করেন আইনজীবী পারমিতা দে। বিচারপতি রাজেশ ভরদ্বাজ ও প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চ মামলা করার অনুমতি দেয় তাঁকে। এর কয়েক ঘণ্টা পর ওইদিনই সুবীরকুমার ঘোষ নামে আরেক ব্যক্তিও আদালতে জনস্বার্থ মামলা দায়ের করেন।

উল্লেখ্য, গত সোমবার নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে রাজ্যের ৪৩ হাজার পুজো কমিটিকে অনুদান হিসেবে এই বছর ৬০ হাজার টাকা দেওয়ার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। গত বছর এই অনুদানের পরিমাণ ছিল ৫০ হাজার টাকা। অর্থাৎ, একলাফে ১০ হাজার টাকা বাড়ানো হয়। এছাড়াও, বিদ্যুৎ বিলে যেখানে গত বছর ছাড় ছিল ৫০ শতাংশ, সিইএসসি ও ডব্লিউবিসিডিসিএল-কে এ বছর তা বাড়িয়ে ৬০ শতাংশ ছাড় দেওয়ার অনুরোধ করেন তিনি।

পুজোর অনুদানের বিরুদ্ধে ৩য় জনস্বার্থ মামলা আদালতে
Mamata Banerjee: ১ সেপ্টেম্বরের মিছিলে থাকবে ১০ হাজার স্কুল পড়ুয়া, মমতার নির্দেশ ঘিরে বিতর্ক

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in