Fuel Price Hike Effect: ভাড়া বৃদ্ধির দাবিতে ২ আগস্ট রাজ্যজুড়ে ট্যাক্সি ও অ্যাপ ক্যাব ধর্মঘট

লকডাউন, পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধি, গাড়ির EMI সব মিলিয়ে বিপর্যস্ত ট্যাক্সি ও অ্যাপ ক্যাব মালিক-চালকরা৷এই সমস্যার সমাধানে বারবার কেন্দ্র ও রাজ্য সরকারকে চিঠি দিলেও মেলেনি সদুত্তর, অভিযোগ সংগঠনগুলির।
Fuel Price Hike Effect: ভাড়া বৃদ্ধির দাবিতে ২ আগস্ট রাজ্যজুড়ে ট্যাক্সি ও অ্যাপ ক্যাব ধর্মঘট
ফাইল ছবি, সৌজন্যে - দ্য টেলিগ্রাফ

আগামী ২ আগস্ট রাজ্যজুড়ে ট্যাক্সি ও অ্যাপ ক্যাব ধর্মঘট৷ পেট্রল ও ডিজেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণে ট্যাক্সি ও অ্যাপ ক্যাব পরিষেবা চালিয়ে যাওয়া প্রায় অসম্ভব হয়ে যাচ্ছে। তাই ভাড়া বৃদ্ধির দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছে এআইটিইউসি সমর্থিত রাজ্যের ট্যাক্সি এবং অ্যাপ ক্যাব সংগঠন। এছাড়াও ওইদিন পরিবহন ভবন অভিযানেরও কর্মসূচি নিয়েছে তারা।

এমনিতেই গত বছর থেকে করোনার কারণে অধিকাংশ সময় লকডাউন থাকায় মন্দার বাজার চলছে ট্যাক্সি ও অ্যাপ ক্যাবের৷ তার মধ্যে জ্বালানির মূল্যবৃদ্ধি যেন মরার উপর খাঁড়ার ঘা৷ এই পরিস্থিতিতে পশ্চিমবঙ্গ সরকারের হস্তক্ষেপে অবিলম্বে হলুদ ট্যাক্সি সহ অ্যাপ ক্যাবগুলির ভাড়া বৃদ্ধির দাবিতে আগামী ২ অগস্ট রাজ্যজুড়ে ২৪ ঘণ্টা এই পরিবহন ব্যবস্থা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যৌথ ভাবে এই সিদ্ধান্ত নিয়েছে "ওয়েস্ট বেঙ্গল ট্যাক্সি অপারেটর্স কোঅর্ডিনেশন কমিটি" এবং "অ্যাপ ক্যাব অপারেটর্স ফোরাম"৷ ধর্মঘট পালন ছাড়াও পরিবহন ভবন অভিযানের কর্মসূচিও নেওয়া হয়েছে সেদিন ৷

লকডাউন, পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধি, গাড়ির ইএমআই সব মিলিয়ে বিপর্যস্ত ট্যাক্সি ও অ্যাপ ক্যাব মালিক-চালকরা৷ সংসার চালানো দুষ্কর হলেও ট্যাক্সি, অ্যাপক্যাব চালিয়ে যেতে বাধ্য হচ্ছেন তাঁরা৷ এই সমস্যার সমাধানে বারবার কেন্দ্র ও রাজ্য সরকারকে চিঠি দিলেও মেলেনি সদুত্তর বলে অভিযোগ সংগঠনগুলির। তাই বাধ্য হয়ে ধর্মঘটের পথ বেছে নিয়েছে তারা। ওইদিন রাজ্যজুড়ে প্রায় ২১ হাজার ট্যাক্সি পথে নামবে না বলে জানিয়ে দিয়েছে সংগঠন।

প্রসঙ্গত, গত দু'মাস ধরে দেশে লাগাতার বাড়ছে পেট্রোল-ডিজেলের দাম। আজ কলকাতায় এক লিটার পেট্রোলের দাম ১০২.০৮ টাকা এবং এক লিটার ডিজেলের দাম ৯৩.০২ টাকা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in