CPIM: সিপিআইএম রাজ্য সম্পাদকমন্ডলীতে দেবলীনা হেমব্রম সহ নতুন ৪ সদস্য

গত মাসে সিপিআইএমের রাজ্য সম্মেলন শেষ হয়েছে। রাজ্য সম্পাদকমণ্ডলী থেকে বিদায় নেন বিমান বসু, সূর্যকান্ত মিশ্র, অশোক ভট্টাচার্য, রবীন দেব সহ ছয় নেতা।
CPIM: সিপিআইএম রাজ্য সম্পাদকমন্ডলীতে দেবলীনা হেমব্রম সহ নতুন ৪ সদস্য
প্রতীকী ছবি

সিপিআইএম রাজ্য সম্পাদকমন্ডলীতে এলেন নতুন চার সদস্য। এঁরা হলেন - দেবলীনা হেমব্রম, জীবেশ সরকার, দেবব্রত ঘোষ এবং জিয়াউল আলম। এই নতুন চার সদস্য নিয়ে সিপিআইএম রাজ্য সম্পাদকমন্ডলীতে বর্তমানে সদস্য সংখ্যা ১৫।

বয়স জনিত কারণে বাদ পড়েছেন বিমান বসু, সূর্যকান্ত মিশ্র, অশোক ভট্টাচার্য, রবীন দেব সহ ছয় নেতা। এই ৬টি পদে কারা আসবেন তা নিয়ে জল্পনা চলছিল। এবার সেই জল্পনার অবসান হলো। আজ রাজ্য সিপিআইএমের তরফ থেকে প্রকাশিত তালিকায় দেখা গেছে নতুন ৪ জনকে সম্পাদকমন্ডলীতে যুক্ত করা হয়েছে। শুক্রবার শেষ হবে এই দুইদিনব্যাপী রাজ্য সম্পাদকমণ্ডলীর বৈঠক।

দেবব্রত ঘোষ হুগলির সিপিআইএম জেলা কমিটির সম্পাদক। জীবেশ সরকার উত্তরবঙ্গের নেতা। দার্জিলিং জেলা কমিটির সম্পাদক ছিলেন তিনি। জলপাইগুড়ির জিয়াউল আলম চা-শ্রমিক আন্দোলনের নেতা। অন্যদিকে দেবলীনা হেমব্রম জঙ্গলমহল এলাকার লড়াকু নেত্রী। তিনি এবার দলের কেন্দ্রীয় কমিটির সদস্য হয়েছেন। এবার তাঁকে রাজ্য সম্পাদকমণ্ডলীতে আনা হয়েছে।

এই নতুন চারজন ছাড়া সিপিআই(এম) রাজ্য কমিটির সম্পাদকমন্ডলীর বাকি সদস্যরা হলেন -

১) মহম্মদ সেলিম (সম্পাদক)

২) রামচন্দ্র ডোম

৩) শ্রীদীপ ভট্টাচার্য্য

৪) অমিয় পাত্র

৫) সুজন চক্রবর্তী

৬) আভাস রায়চৌধুরী

৭) সুমিত দে

৮) শমীক লাহিড়ী

৯) কল্লোল মজুমদার

১০) অনাদি সাহু

১১) পলাশ দাস

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.