বেআইনি অর্থ ব্যবহার ও নারীচক্রে জড়িত BJP নেতৃত্ব - মন্তব্যের জেরে তথাগত রায়ের বিরুদ্ধে FIR দায়ের

বিধানসভা নির্বাচনে বিজেপির পরাজয়ের জন্য 'নারী চক্র ও অর্থকে' দায়ী করেছিলেন তথাগত রায়। তাঁর এই মন্তব্যের তদন্তের দাবিতে তথাগত রায়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন সায়ন বন্দ্যোপাধ্যায়।
বেআইনি অর্থ ব্যবহার ও নারীচক্রে জড়িত BJP নেতৃত্ব - মন্তব্যের জেরে তথাগত রায়ের বিরুদ্ধে FIR দায়ের
তথাগত রায়ফাইল ছবি সংগৃহীত

বিজেপি নেতা তথাগত রায়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করলেন আইনজীবী সায়ন বন্দ্যোপাধ্যায়। কলকাতার হেয়ার স্ট্রিট থানায় মঙ্গলবার লিখিত অভিযোগ দায়ের করেছেন তিনি। বিধানসভা নির্বাচনে বিজেপির পরাজয়ের জন্য 'নারী চক্র ও অর্থকে' দায়ী করেছিলেন তথাগত রায়। তাঁর এই মন্তব্যের তদন্তের দাবিতে এফআইআর দায়ের করেছেন সায়ন বন্দ্যোপাধ্যায়।

অভিযোগে সায়ন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, "একটি সাক্ষাৎকারে ত্রিপুরা ও মেঘালয়ের প্রাক্তন রাজ‍্যপাল তথাগত রায় অভিযোগ করেছেন ২০২১ সালে বাংলায় বিধানসভা নির্বাচনে বিজেপি অনৈতিকভাবে অর্থ এবং নারীর আদান-প্রদান করেছে। নিজের অফিসিয়াল ট‍্যুইটার হ‍্যান্ডেল থেকেও এই বিষয়ে একটি ট‍্যুইট করেন তিনি এবং এর সাথে আরও অভিযোগ করেন যে বাংলায় বিজেপি রাজ‍্যনেতারা নারী চক্রে জড়িয়ে পড়েছেন। ইতিমধ্যে নারী সংক্রান্ত বিজেপি নেতাদের অপরাধ সম্পর্কে রাজ‍্য মহিলা কমিশনে বিভিন্ন অভিযোগ জমা পড়েছে।"

অভিযোগ পত্র
অভিযোগ পত্রছবি সৌজন্যে সোশ্যাল মিডিয়া

অভিযোগকারীর কথায়, একজন সাধারণ নাগরিক হিসেবে এই ঘটনা তাঁকে ভাবিয়ে তুলেছে। অনৈতিকভাবে অর্থনৈতিক লেনদেন এবং নারী দেহ আদান-প্রদান আইনত দন্ডনীয় অপরাধ। তাই এই অভিযোগের তদন্ত করে উচিত।

গত কয়েকদিন ধরেই একের পর এক বিতর্কিত মন্তব্য করে গেরুয়া শিবিরের অস্বস্তি বাড়িয়েছেন তথাগত রায়। সোমবারও ট‍্যুইটারে তিনি লেখে‌ন, ""৩ থেকে ৭৭”(এখন ৭০) গোছের আবোলতাবোল বুলিতে পার্টি পিছোবে, এগোবে না। অর্থ এবং নারীর চক্র থেকে দলকে টেনে বার করা অত্যাবশ্যক। দলের নবনিযুক্ত সভাপতি ও বিরোধী দলনেতা— এঁরা দুজনে নেতৃত্ব দিন। পুরোনো চক্রে ফেঁসে থাকলে এখন যে পুরভোটের প্রার্থী পাওয়া যাচ্ছে না, এরকম অবস্থাই চলবে।’‌

এই ট‍্যুইটের পাশাপাশি তথাগত রায়ের মন্তব্যের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ব‍্যাপক শেয়ার হয়েছে। অভিযোগকারী জানিয়েছেন সেই ভিডিও তাঁর কাছে রয়েছে এবং প্রয়োজনে তিনি তা পুলিশকে দেবেন।

তথাগত রায়
বিজেপির ভরাডুবির জন্য দায়ী 'অর্থ এবং নারী চক্র' - আবারও বিস্ফোরক মন্তব্য তথাগত রায়ের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in