Fake Vaccination Case: সিটি কলেজে ভুয়ো টিকাকরণ ক্যাম্পের আয়োজক - দেবাঞ্জনের সহকারী গ্রেফতার

ট্যাংরার বাসিন্দা ইন্দ্রজিৎ সাউ নামে ওই অভিযুক্তকে গ্রেফতার করে আমহার্স্ট স্ট্রিট থানার পুলিশ
Fake Vaccination Case: সিটি কলেজে ভুয়ো টিকাকরণ ক্যাম্পের আয়োজক - দেবাঞ্জনের সহকারী গ্রেফতার
দেবাঞ্জান দেব, ইন্দ্রজিৎ সাউ ফাইল চিত্র

কসবার ভুয়ো টিকাকরণ ক্যাম্পের তদন্তে আরও এক ধাপ এগোল কলকাতা পুলিশ। এই ঘটনায় আরও একজনকে গ্রেফতার করা হল। শুক্রবার বিবি গাঙ্গুলি স্ট্রিটের সেন্ট্রাল মেট্রো স্টেশনের গেট থেকে ট্যাংরার বাসিন্দা ইন্দ্রজিৎ সাউ নামে ওই অভিযুক্তকে গ্রেফতার করে আমহার্স্ট স্ট্রিট থানার পুলিশ।

তার বিরুদ্ধে অভিযোগ, সে দেবাঞ্জন দেবের সংস্থায় কাজ করত। সিটি কলেজে ভুয়ো করোনা টিকার শিবির খোলায়, তার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। ওই কলেজে ইন্দ্রজিৎই দেবাঞ্জনকে নিয়ে গিয়েছিল বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। আর কোথায় কোথায় ভুয়ো টিকার শিবির করা হয়, তা জানার চেষ্টা চলছে।

এ দিকে, ভুয়ো টিকা-কাণ্ডে এক চাঞ্চল্যকর তথ্য উঠে এল। প্রাথমিক তদন্তে জানা গিয়েছিল, কসবার ওই শিবিরে টিকায় অ্যামিকাসিন দেওয়া হয়। কিন্তু শুক্রবার রাজ্য হাইকোর্টে জানিয়েছে, অ্যামিকাসিনের পাশাপাশি ট্রায়ামলিনোলোম অ্যাসিটোনাইড-ও দেওয়া হয়।

ট্রায়ামলিনোলোম অ্যাসিটোনাইড সাধারণত স্টেরয়েড হিসেবে ব্যবহার করা হয়। কিন্তু কোনও সুস্থ মানুষের শরীরে এই ধরনের স্টেরয়েড গেলে মারাত্মক পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিতে পারে। এমনটাই জানিয়েছেন চিকিৎসকরা। এর ফলে স্বাভাবিক ভাবে যাঁরা ওই শিবির থেকে টিকা নিয়েছিলেন, তাঁরা আরওই আশঙ্কিত হয়ে পড়েছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in