ভুয়ো IAS দেবাঞ্জন দেব দক্ষিণ কলকাতায় তৃণমূলের আইটি সেলের আহ্বায়ক ছিল, দাবি দিলীপ ঘোষের

তিনি অভিযোগ করেন- দেবাঞ্জন ছাড়াও গত নির্বাচনে এরকম অনেক ভুয়ো ব্যক্তিকেই অফিসার সাজিয়ে ভোটদান থেকে গণনা, বিভিন্ন সময়ে কাজে লাগিয়েছে শাসকদল।
ভুয়ো IAS দেবাঞ্জন দেব দক্ষিণ কলকাতায় তৃণমূলের আইটি সেলের আহ্বায়ক ছিল, দাবি দিলীপ ঘোষের
ফাইল চিত্র

ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের সঙ্গে ভোট রাজনীতির তুলনা টেনে আনলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এর আগে দেবাঞ্জন দেবকে সারদা কেলেঙ্কারির সুদীপ্ত সেনের সঙ্গে তুলনা করে তৃণমূলের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছিলেন তিনি। বুধবার প্রাতঃভ্রমণে বেরিয়ে আক্রমণাত্মক মেজাজেই পাওয়া গেল তাঁকে। এই ঘটনায় সিবিআই তদন্তের দাবি আগেই তুলেছিলেন। খড়গপুরের সাংসদের গলায় আশঙ্কা, রাজ্য সরকারের কোনও বিশ্বাসযোগ্যতা নেই। তাই সিআইডি দিয়ে তদন্ত করলে কাজের কাজ কিছুই হবে না।

এই আবহে একুশের নির্বাচনে দেবাঞ্জনের উপস্থিতি নিয়েও প্রশ্ন তুলে দিলেন তিনি। সাংবাদিকদের মুখোমুখি হয়ে দিলীপ দাবি করেন, তিনি জানতে পেরেছেন একসময় দেবাঞ্জন দেব দক্ষিণ কলকাতায় তৃণমূলের আইটি সেলের আহ্বায়ক ছিল। দেবাঞ্জনের এক কর্মী বিজেপিকে জানিয়েছে, নির্বাচনের আগে দীর্ঘদিন ভোটার তালিকা তৈরির কাজও করেছিল। শুধু তাই নয়, ভোটপর্ব চলাকালীন ভুয়ো আইএএস নীল বাতি লাগানো গাড়ি নিয়ে বিভিন্ন বুথে বুথে অবজারভার হিসাবে ঘুরে বেড়াত। তিনি আরও মারাত্মক অভিযোগ এনেছেন, দেবাঞ্জন ছাড়াও গত নির্বাচনে এরকম অনেক ভুয়ো ব্যক্তিকেই অফিসার সাজিয়ে ভোটদান থেকে গণনা, বিভিন্ন সময়ে কাজে লাগিয়েছে শাসকদল।

এদিকে রাজ্যে আজ থেকেই চালু হতে চলা স্টুডেন্ট ক্রেডিট কার্ড প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতির বক্তব্য, দেবাঞ্জন কাণ্ড থেকে রাজ্যবাসীর মনোযোগ ঘোরাতেই এই প্রকল্প আনছে রাজ্য। ভোটের আগেও নানা প্রকল্পের কথা ঘোষণা হয়েছিল। আদিবাসী, তফশিলিদের জন্য ভাতা ঘোষণা হয়। পরবর্তীকালে 'টাকা নেই' বলে সেই প্রকল্পের টাকা দেয়নি সরকার। এই প্রকল্পও সেই পথে হাঁটবে বলে আশঙ্কা তাঁর। তবে, শেষ পর্যন্ত শিক্ষার্থীরা যদি এই ঋণ পান, তা অবশ্যই ভালো বলেও জানিয়েছেন তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in