Dev: সাংসদ-অভিনেতা দেবকে দিল্লিতে তলব ইডির

People's Reporter: এর আগে ২০২২ সালে ১৫ ফেব্রুয়ারিতে দেবকে প্রায় পাঁচ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছিল আর এক কেন্দ্রীয় সংস্থা সিবিআই। সিবিআই সূত্রে খবর, সেই সময় গরু পাচার মামলায় তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল।
অভিনেতা দেবকে তলব ইডির
অভিনেতা দেবকে তলব ইডির ফাইল ছবি

ফের অভিনেতা তথা সাংসদ দেবকে তলব করল ইডি। আগামী ২১ ফেব্রুয়ারী দিল্লিতে ঘাটালের সাংসদকে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইডি সূত্রে খবর, আর্থিক তছরূপের মামলায় জিজ্ঞাসার জন্য তলব তাঁকে।

তবেই এটাই প্রথম নয়। এর আগে ২০২২ সালে ১৫ ফেব্রুয়ারিতে দেবকে প্রায় পাঁচ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছিল আর এক কেন্দ্রীয় সংস্থা সিবিআই। সিবিআই সূত্রে খবর, সেই সময় গরু পাচার মামলায় তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল।

এরপর ২০২৩ সালে দেবের বিরুদ্ধে নিয়োগ দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ তুলেছিলেন বিজেপি বিধায়ক তথা অভিনেতা হিরণ চট্টোপাধ্যায়। তাঁর অভিযোগ, গরু পাচারকাণ্ডে ধৃত এনামুল হকের কাছ থেকে ৫ কোটি টাকা নিয়েছেন ঘাটালের সাংসদ। দেব পাল্টা জানিয়েছিলেন, তথ্যপ্রমাণ থাকলে ইডি বা সিবিআইয়ের কাছে যান হিরণ।

সম্প্রতি দেবকে নিয়ে জল্পনা তৈরি হয়েছিল, তিনি আর আসন্ন লোকসভা নির্বাচনে প্রার্থী হবেন না। ঘাটালের তিনটি প্রশাসনিক পদ থেকে ইস্তফাও দেন দেব। যেগুলির মধ্যে রয়েছে ঘাটাল কলেজ, ঘাটাল মহকুমা হাসপাতালের রোগী কল্যাণ সমিতি ও বীরসিংহ উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান পদ। এরপর লোকসভার বাজেট অধিবেশনের শেষ দিন দেবের সমাজমাধ্যমে একটি পোস্ট তাঁর প্রার্থী না হওয়ার জল্পনা আরও উস্কে দেয়। সংসদ ভবন থেকে নিজের একটি ছবি দিয়ে লিখেছিলেন, ‘‘সংসদে আমার শেষ দিন।”

এরপর দলনেত্রী মমতা এবং তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেকের সঙ্গে বৈঠক করেন দেব। সেখান থেকে বেরিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেন তিনি। বলেন, “আমি ছাড়তে চাইলেও রাজনীতি আমাকে ছাড়বে না!” মনে করা হচ্ছে ঘাটাল থেকে এবারেও তৃণমূলের প্রার্থী দেব।

অভিনেতা দেবকে তলব ইডির
Electoral Bond: 'ইলেক্টোরাল বন্ড অসাংবিধানিক, বাতিল হওয়া উচিত', যুগান্তকারী রায় সুপ্রিম কোর্টের
অভিনেতা দেবকে তলব ইডির
Lok Sabha Polls 24: কাশ্মীরের থেকেও বেশি, বাংলায় ৯২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চাইল কমিশন
অভিনেতা দেবকে তলব ইডির
Electoral Bonds: আমাদের বিরোধিতা বহাল রেখেছে বেঞ্চ - ইলেক্টোরাল বন্ড 'সুপ্রিম' রায়কে স্বাগত ইয়েচুরির

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in