Mukul Roy: মুকুল রায়কে তলব করল ইডি

People's Reporter: মুকুলের তলব প্রসঙ্গে তাঁর ছেলে শুভ্রাংশু রায় জানিয়েছেন, ‘‘বাবার শারীরিক অবস্থা ভাল নয়। তিনি কিছুই মনে রাখতে পারেন না। তাঁর পক্ষে দিল্লিতে যাওয়া সম্ভব নয়।"
মুকুল রায়
মুকুল রায় নিজস্ব চিত্র

অ্যালকেমিস্ট মামলায় মুকুল রায়কে ডেকে পাঠালো ইডি। শুক্রবার দিল্লিতে ইডির দফতরে তাঁকে ডেকে পাঠানো হয়েছে বলে খবর। তবে এই সপ্তাহের শুক্রবার না কি আগামী সপ্তাহের, তা এখনও স্পষ্ট নয়। এই মামলায় প্রায় ১৯০০ কোটি টাকার আর্থিক তছরূপের অভিযোগ উঠেছিল। 

মুকুলকে তলব প্রসঙ্গে তাঁর ছেলে শুভ্রাংশু রায় জানিয়েছেন, ‘‘বাবার শারীরিক অবস্থা ভাল নয়। তিনি কিছুই মনে রাখতে পারেন না। তাঁর পক্ষে দিল্লিতে যাওয়া সম্ভব নয়। তবে ইডি আধিকারিকেরা যদি বাড়ি এসে জিজ্ঞাসাবাদ করতে চান, তা হলে সব রকম ভাবে সহযোগিতা করা হবে।’’

উল্লেখ্য, এই মামলায় আগেই গ্রেফতার হয়েছেন তৃণমূলের প্রাক্তন রাজ্যসভা সাংসদ কেডি সিংহ। সূত্রের খবর, ‘অ্যালকেমিস্ট ইনফ্রা রিয়ালটি’ তাঁরই সংস্থা ছিল। ২০১৬ সালে মামলা দায়ের করে তদন্ত শুরু করে ইডি। 

অভিযোগ উঠেছিল, সেবি-র অনুমতি ছাড়াই ওই সংস্থাটি লগ্নিকারীদের থেকে ১ হাজার ৯১৬ কোটি টাকা তুলেছে। তদন্তে নেমে ২০১৯ সালে কেডি-র কুফরির রিসর্ট, চণ্ডীগড়ের শো-রুম, হরিয়ানার পঞ্চকুলার সম্পত্তি, ব্যাঙ্ক অ্যাকাউন্ট-সহ ২৩৮ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করে ইডি। এরপর ২০২১ সালে গ্রেফতার হন তিনি।

২০২১ সালের বিধানসভা ভোটের আগে এই মামলা নিয়ে বিজেপি শাসকদলকে লাগাতার বিঁধে চলছিল, সেই সময় তৃণমূলের তরফেও পাল্টা দাবি করা হয়েছিল যে, শুভেন্দু-মুকুলের কাছে ভুঁইফোড় অর্থ লগ্নি সংস্থা সারদা এবং অ্যালকেমিস্টের সমস্ত খবর রয়েছে। গোটা বিষয়টি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং সিবিআইকে চিঠি দিয়েও জানিয়েছিলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। সেই মুকুলকে এবার ডেকে পাঠাল ইডি।

মুকুল রায়
Mimi Chakrabarty: 'আমি রাজনীতি বুঝি না' - সাংসদ পদ থেকে ইস্তফা মিমি চক্রবর্তীর
মুকুল রায়
Mamata Banerjee: ২১ ফেব্রুয়ারি নয়, ১০০ দিনের কাজের টাকা দেওয়ার জন্য আরও সময় চাইলেন মুখ্যমন্ত্রী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in