কুন্তল-শান্তনু-অয়নের বিপুল সম্পত্তি বাজেয়াপ্ত ইডির, যার বাজারদর ১০০ কোটিরও বেশি

সম্পত্তির পরিমানের নথিতে এই ৪৩টি সম্পত্তির মোট ডিড ভ্যালু ১৫ কোটি ৩০ লক্ষ টাকা দেখানো হলেও ইডি আধিকারিকদের দাবি, ওই সম্পত্তির বর্তমান বাজারদর ১০০ কোটি টাকারও বেশি।
বামদিক থেকে অয়ন শিল, শান্তনু ব্যানার্জি এবং কুন্তল ঘোষ
বামদিক থেকে অয়ন শিল, শান্তনু ব্যানার্জি এবং কুন্তল ঘোষগ্রাফিক্স - আকাশ নেয়ে

নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার শান্তনু বন্দ্যোপাধ্যায়, কুন্তল ঘোষ ও অয়ন শীলের সমস্ত স্থাবর ও অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তিনজনের থেকে মোট ১৫ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে বলে জানিয়েছেন ইডির আধিকারিকরা। ইডি সূত্রে খবর, শুধুমাত্র এই তিনজনের নামেই ৪৩টি সম্পত্তি রয়েছে। সম্পত্তির পরিমানের নথিতে এই ৪৩টি সম্পত্তির মোট ডিড ভ্যালু ১৫ কোটি ৩০ লক্ষ টাকা দেখানো হলেও ইডি আধিকারিকদের দাবি, ওই সম্পত্তির বর্তমান বাজারদর ১০০ কোটি টাকারও বেশি।

এর আগে নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, তাঁর ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায় ও তৃণমূল বিধায়ক তথা প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্যের সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করে মোট ১১১ কোটি টাকা পেয়েছে ইডি। এখনও পর্যন্ত এই মামলায় ধৃতদের থেকে মোট ১২৬ কোটি ৭০ লক্ষ টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। আগামী দিনে এই মামলায় তদন্ত যত এগোবে, তত কোটি কোটি টাকার সম্পত্তির হদিস পাওয়া যেতে পারে বলে ধারণা ইডি আধিকারিকদের।

নিয়োগ দুর্নীতি মামলায় এই শান্তনু, কুন্তল ও অয়নকে বহুদিন আগেই গ্রেফতার করা হলেও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা এতদিন তাঁদের সম্পত্তি বাজেয়াপ্ত করেনি। ইডি সূত্রে খবর, শনিবার তিনজনের থেকে মোট ৪৩টি সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। তাঁর মধ্যে শান্তনুর ১৪টি, কুন্তলের ৪টি ও অয়নের ২৫টি সম্পত্তি রয়েছে। অয়নের ২৫টি স্থাবর সম্পত্তির মধ্যে ২০টি ফ্ল্যাট রয়েছে বলে জানিয়েছেন ইডি আধিকারিকরা। এছাড়াও তিনজনের ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমানো টাকা, শেয়ার বাজারে বিনিয়োগ করা টাকা, মিউচুয়াল ফান্ড, ফিক্সড ডিপোজিটের টাকাও বাজেয়াপ্ত করা হয়েছে। খাতায়-কলমে তিনজনের মোট সম্পত্তির ডিড ভ্যালু ১৫ কোটি ৩০ লক্ষ টাকা দেখানো হলেও সেই সম্পত্তির বর্তমান বাজারদর ১০০ কোটি টাকারও উপরে বলে মনে করছে ইডি আধিকারিকরা।

বামদিক থেকে অয়ন শিল, শান্তনু ব্যানার্জি এবং কুন্তল ঘোষ
জয় নিশ্চিত নয় - হাইকোর্টের নির্দেশে জয়ী প্রার্থীদের বাড়ি বাড়ি নির্দেশিকা পাঠাচ্ছে কমিশন

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in