‘লিপস অ্যান্ড বাউন্ডস’ সংস্থার সাড়ে সাত কোটি সম্পত্তি বাজেয়াপ্তের প্রক্রিয়া শুরু ইডির

People's Reporter: অনেক তথ্য হাতে এসে যাওয়ায় এখনও তদন্ত শেষ করা যায়নি। আদালতের কাছে আরও কিছুটা সময় চান ইডির আইনজীবী। এই প্রসঙ্গে বিচারপতি বুধবারেই ইডির জয়েন্ট ডিরেক্টরকে আদালতে হাজিরা দিতে বলেছেন।
অভিষেক ব্যানার্জি
অভিষেক ব্যানার্জিগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

‘লিপস অ্যান্ড বাউন্ডস’ মামলায় নয়া মোড়। সংস্থার অধীনে থাকা আটটি সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রক্রিয়া শুরু করেছে ইডি। মঙ্গলবার শুনানি চলাকালীন হাইকোর্টে জানাল কেন্দ্রীয় সংস্থা। ইডির দাবি, ওই সম্পত্তির মূল্য প্রায় সাড়ে সাত কোটি টাকা। মঙ্গলবার কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহার এজলাসে ছিল এই মামলাটির শুনানি।

লিপ্‌স অ্যান্ড বাউন্ডস সংক্রান্ত বেশ কিছু তথ্য অনেক আগেই ইডিকে বিশদে জানাতে নির্দেশ দিয়েছিলেন বিচারপতি সিংহ। শুধু তাই নয়, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সম্পত্তির হিসাব চেয়েও পাঠিয়েছিলেন বিচারপতি। গত ১৪ ডিসেম্বর একটি মুখবন্ধ খামে বিচারপতি সিনহাকে জবাব দিয়েছিল ইডি।

প্রাথমিক নিয়োগ মামলায় উঠে এসেছিল ‘লিপস অ্যান্ড বাউন্ডস’ নামক এই সংস্থাটির নাম। এই সংস্থার সিইও তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এর আগে ওই সংস্থার সঙ্গে যুক্ত সুজয়কৃষ্ণ ভদ্রকে গ্রেফতার করে ইডি। যাঁকে ‘কালীঘাটের কাকু’ বলে উল্লেখ করেছিলেন শিক্ষক নিয়োগ মামলায় ধৃত তাপস মণ্ডল।

উল্লেখ্য, ২০২৩ সালের ৩১ ডিসেম্বরের মধ্যে এই মামলাটি শেষ করার নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। মঙ্গলবার কলকাতা হাইকোর্টে মামলা চলাকালীন, ইডি আদালতে জানায়, অনেক তথ্য হাতে এসে যাওয়ায় এখনও তদন্ত শেষ করা যায়নি। আদালতের কাছে আরও কিছুটা সময় চান ইডির আইনজীবী। এই প্রসঙ্গে বিচারপতি বুধবারেই ইডির জয়েন্ট ডিরেক্টরকে আদালতে হাজিরা দিতে বলেছেন।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in