Abhishek Banerjee: নিয়োগ দুর্নীতিতে ফের তলব অভিষেককে, ইডির র‍্যাডারে তৃণমূল সাংসদের মা-বাবাও!

People's Reporter: আগামী ৩ অক্টোবর সকাল সাড়ে ১০টায় অভিষেক ব্যানার্জিকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে ইডি। একাধিক নথি নিয়ে তাঁকে তলব করা হয়েছে।
ফের অভিষেককে তলব করলো ইডি
ফের অভিষেককে তলব করলো ইডিগ্রাফিক্স - আকাশ নেয়ে

নিয়োগ দুর্নীতিতে ফের তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জিকে তলব করলো ইডি। আগামী ৩ অক্টোবর সকাল সাড়ে ১০টায় সিজিও কমপ্লেক্সে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। ঘটনাচক্রে ওই দিন দিল্লিতে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূলের ধর্না কর্মসূচি রয়েছে।

৩ অক্টোবর সিজিও কমপ্লেক্সে হাজিরার পাশাপাশি একাধিক নথিও আনতে বলা হয়েছে অভিষেক ব্যানার্জিকে। সেই কথা নিজেই ট্যুইটারে জানিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক। তিনি লেখেন, "আজ ফের আমাকে ইডির তরফ থেকে সমন পাঠানো হয়েছে। আগামী ৩ অক্টোবর হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। ওইদিন পশ্চিমবঙ্গের ন্যায্য বকেয়া আদায়ের জন্য দিল্লিতে প্রতিবাদ আন্দোলন শুরু হবে। এই সমন এটাই প্রমাণ করে যে সত্যিকারের কারা বিচলিত এবং ভীত!"

তিনি আরও লেখেন, "চলতি মাসেই আমাকে ইডি ডেকে পাঠিয়েছিল। সেদিন দিল্লিতে 'ইন্ডিয়া'র সমন্বয় কমিটির গুরুত্বপূর্ণ বৈঠক ছিল। আমি তাদের সমনকে মান্যতা দিয়েই হাজিরা দিয়েছিলাম এবং সহযোগিতা করেছিলাম"।

অসমর্থিত সূত্রে খবর, শুধু অভিষেক ব্যানার্জি নয়। অভিষেক ব্যানার্জির বাবা অমিত ব্যানার্জি এবং মা লতা ব্যানার্জিকেও তলব করেছে ইডি। লিপস অ্যান্ড বাউন্ডস সংক্রান্ত একাধিক বিষয়ে জেরা করা হতে পারে তাঁদের। আগামী সপ্তাহে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

তবে আগামী ৩ তারিখ অভিষেক ব্যানার্জি হাজিরা দেবেন কিনা তা নিশ্চিত নয়। তৃণমূল সূত্রে খবর, যেহেতু দিল্লিতে ধর্না কর্মসূচি পূর্বঘোষিত তাই ইডি দপ্তরে হাজিরা নাও দিতে পারেন। কারণ রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে একশো দিনের কাজের শ্রমিকদের নিয়ে দিল্লিতে যাবে তৃণমূল কংগ্রেস। শুক্রবার থেকে কলকাতায় আসবেন শ্রমিকরা। থাকবেন নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে। বিশেষ ট্রেনে করে তাঁদের দিল্লি নিয়ে যাওয়া হবে।

প্রসঙ্গত, ১৩ সেপ্টেম্বর ডেকে পাঠানো হয়েছিল অভিষেককে। ওই দিন প্রায় ৯ ঘন্টা জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। ২০ মে নিয়োগ দুর্নীতিতেই ৯ ঘন্টা ৪০ মিনিট জেরা করেছিল সিবিআই। তবে আগামী ৩ অক্টোবর অভিষেক ব্যানার্জি হাজিরা দেন নাকি দিল্লি যান সেই জল্পনা থেকেই গেলো।

সম্প্রতি, ইডির এনফোর্সমেন্ট কেস ইনফর্মেশন রিপোর্ট (ECIR) খারিজের আবেদন করেছিলেন অভিষেক ব্যানার্জি। বিচারপতি তীর্থঙ্কর ঘোষ জানিয়েছিলেন, ইসিআইআর-র ভিত্তিতে এখনই অভিষেক ব্যানার্জির বিরুদ্ধে কোনো কড়া পদক্ষেপ গ্রহণ করতে পারবে না ইডি। তবে ইসিআইআর খারিজ করেননি বিচারপতি। তাঁর পর্যবেক্ষণ, তদন্ত সম্পূর্ণ হয়নি। তাই ইসিআইআর খারিজ করার কোনও নির্দেশ দেবে না আদালত।

ফের অভিষেককে তলব করলো ইডি
অভিষেক-সহ লিপস অ্যান্ড বাউন্ডসের কর্তাদের সম্পত্তির হিসেব নিয়ে ইডির রিপোর্টে ধোঁয়াশা
ফের অভিষেককে তলব করলো ইডি
একই দিনে স্বস্তি ও অস্বস্তি অভিষেকের! রক্ষাকবচ পেলেও ইডির ECIR বহাল রাখলো হাইকোর্ট

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in