সারদা কাণ্ডে এবার মদন মিত্রকে ইডি তলব

আগামী ১৮ মার্চ বৃহস্পতিবার সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে সারদা মামলা সংক্রান্ত সমস্ত নথি সহ হাজিরা দিতে বলা হয়েছে তাঁকে। সূত্রের খবর, মদন মিত্রের পাশাপাশি এক শিল্পপতিকেও তলব করেছে ইডি।
সারদা কাণ্ডে এবার মদন মিত্রকে ইডি তলব
মদন মিত্রফাইল ছবি সংগৃহীত

নির্বাচনের আগে সারদা চিটফান্ড কান্ডের তদন্তে অতিসক্রিয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। কুণাল ঘোষ, দেবব্রত সরকারের পর এবার ইডির নজরে কামারহাটির তৃণমূল প্রার্থী তথা রাজ‍্যের প্রাক্তন মন্ত্রী মদন মিত্র। আগামী ১৮ মার্চ বৃহস্পতিবার সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে সারদা মামলা সংক্রান্ত সমস্ত নথি সহ হাজিরা দিতে বলা হয়েছে তাঁকে। সূত্রের খবর, মদন মিত্রের পাশাপাশি এক শিল্পপতিকেও তলব করেছে ইডি।

সারদা কান্ডে ২০১৪ সালের ডিসেম্বরে মদন মিত্রকে গ্রেফতার করা হয়েছিল। প্রায় দু'বছর জেল ও হাসপাতালে থাকার পর ২০১৬ সালের সেপ্টেম্বরে জামিন পান তিনি। এরপর দীর্ঘদিন রাজনীতি থেকে দূরে থাকলেও সোশ্যাল মিডিয়ায় অত‍্যন্ত সক্রিয় ছিলেন তিনি। বিধানসভা নির্বাচনের আগে ফের ধীরে ধীরে রাজনীতিতে সক্রিয় হয়ে উঠলে কামারহাটি থেকে তাঁকে প্রার্থী ঘোষণা করেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু পুরোদমে প্রচার শুরু করার এক সপ্তাহের মধ্যেই ইডি সমন পাঠিয়েছে তাঁকে। যদিও এই বিষয়ে মদন মিত্র এখনও কোনো মন্তব্য করেননি।

ইডি সূত্রে খবর, সারদা কান্ডের তদন্ত এখনও শেষ হয়নি। আর্থিক তছরূপের বিষয়টি আরো ভালো করে খতিয়ে দেখা হচ্ছে। তাই প্রয়োজনীয় সমস্ত নথি সহ তলব করা হয়েছে তৃণমূল নেতাকে।

সারদা কান্ডের তদন্তে আজ তৃণমূলের বিদায়ী বিধায়ক সমীর চক্রবর্তীকে জিজ্ঞাসাবাদ করছে ইডি। গত সপ্তাহেই তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষকে ডেকে টানা ৫ ঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। অপরদিকে কয়লাকান্ডে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাকে জিজ্ঞাসাবাদ করছে সিবিআই। তৃণমূলের অভিযোগ, নির্বাচনের আগে ভয় দেখাতে কেন্দ্রীয় সংস্থাকে ব‍্যবহার করে এইসব করছে বিজেপি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in