মেলেনি পুলিশি অনুমতি: নবান্ন অভিযানের সমর্থনে কলকাতায় DYFI-এর বাইক মিছিল

মেলেনি পুলিশি অনুমতি: নবান্ন অভিযানের সমর্থনে কলকাতায় DYFI-এর বাইক মিছিল
শ‍্যামবাজার থেকে টালিগঞ্জ পর্যন্ত DYFI-এর বাইক মিছিলছবি - ত্রয় কুমার চ্যাটার্জি

আগামী ১১ ফেব্রুয়ারি নবান্ন অভিযানের সমর্থনে রবিবার শ‍্যামবাজার থেকে টালিগঞ্জ পর্যন্ত বিশাল বাইক মিছিল করলো সিপিআইএমের যুব সংগঠন DYFI কর্মীরা। যদিও এই মিছিলের‌ জন্য অনুমতি দেয়নি পুলিশ। অনুমতি চেয়েও না মেলায় পুলিশি অনুমতির তোয়াক্কা না করেই প্রায় ১৫০টি বাইক নিয়ে তিলোত্তমার বুকে মিছিল করলেন বাম যুব কর্মীরা।

অনুমতি না থাকা সত্ত্বেও এদিনের মিছিল আটকায়নি পুলিশ। তবে মিছিলে অংশ নেওয়া মোটরসাইকেলগুলির নাম্বার তুলে রেখেছেন পুলিশ কর্মীরা। তবে এতে বিন্দুমাত্র দমে যাননি বাম যুবরা। DYFI রাজ‍্য সম্পাদক সায়নদীপ মিত্র জানিয়েছেন, পুলিশ কেস দিলে দেবে, আমরা আইনি পথেই এর মোকাবিলা করবো। অন্যদিকে মিছিলের অনুমতি না দেওয়া প্রসঙ্গে তৃণমূল সরকারকে আক্রমণ করে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু বলেন, বিজেপি রথযাত্রার অনুমতি পেয়ে যায়, কিন্তু বামেরা মোটরসাইকেল মিছিলের অনুমতি পায়না।

সবার জন‍্য শিক্ষা-সব হাতে কাজ-কারখানা তৈরি-সরকারের পরিবর্তন সহ একাধিক দাবিতে ১০টি বামপন্থী ছাত্র-যুব সংগঠন আগামী ১১ ফেব্রুয়ারি নবান্ন অভিযানের ডাক দিয়েছে। তৃণমূল-বিজেপি বিরোধী সমস্ত শুভবুদ্ধিসম্পন্ন মানুষদের এই অভিযানে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছে বাম যুবরা।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in