নষ্ট করা হতে পারে নথি - আশঙ্কায় রাতেই হাইকোর্টের নির্দেশে SSC অফিস ঘেরাও করল CRPF

রাতেই কেন্দ্রীয় বাহিনীকে ভবন ঘেরাওয়ের নির্দেশ দেওয়া হয়। আজ দুপুর দেড়টা পর্যন্ত এই নির্দেশ বহাল থাকবে। দপ্তরের যাবতীয় নথির সুরক্ষার স্বার্থে এই নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।
কলকাতা হাইকোর্ট
কলকাতা হাইকোর্টফাইল ছবি

এসএসসি কাণ্ডে নজিরবিহীন নির্দেশ কলকাতা হাইকোর্টের। বুধবার গভীর রাতে এক শুনানিতে আদালত নির্দেশ দেয় অবিলম্বে কেন্দ্রীয় বাহিনীর হাতে তুলে দিতে হবে এসএসসি ভবনের নিরাপত্তার দায়িত্ব। রাতেই কেন্দ্রীয় বাহিনীকে ভবন ঘেরাওয়ের নির্দেশ দেওয়া হয়। আজ দুপুর দেড়টা পর্যন্ত এই নির্দেশ বহাল থাকবে। দপ্তরের যাবতীয় নথির সুরক্ষার স্বার্থে এই নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

গতকাল সন্ধ্যায় আচমকা ইস্তফা দেন এসএসসি চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। রাতেই ওই পদে নিয়োগ করা হয় আইএএস শুভ্র চক্রবর্তীকে। এরপরই এক মামলাকারী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চে জরুরিভিত্তিতে শুনানির আবেদন জানান। তাঁর আশঙ্কা রাতেই এসএসসি ভবনের যাবতীয় নথি নষ্ট করা হতে পারে। এই মামলাকারীর হয়ে আবেদন করেন আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য ও তাঁর সঙ্গীরা। প্রধান বিচারপতির নির্দেশে মধ্যরাতেই এই মামলার শুনানি শুরু হয় কলকাতা হাইকোর্টে। যে শুনানির পর এই রায় দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

মধ্যরাতেই বিচারপতির চেম্বার থেকে কেন্দ্রীয় বাহিনীর অফিসে ফোন করা হয়। আদালতের নির্দেশে আজ দুপুরে ভবনের সিসিটিভি ফুটেজ তুলে দিতে হবে আদালতের হাতে। এসএসসির সচিবকে এই নির্দেশ দেওয়া হয়েছে। দুপুর ১টা পর্যন্ত কোনও সরকারী আধিকারিক বা কর্মী এসএসসি দফতরে ঢুকতে পারবেন না।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in