DYFI Brigade: পরিযায়ী শ্রমিক থেকে গিগ কর্মী - গোপনে ব্রিগেডে আসতে চাইছেন অনেকেই

People's Reporter: রবিবার কলকাতার ৭ জায়গা থেকে মিছিল শুরু হবে ব্রিগেডের উদ্দেশ্যে।
সেজে উঠছে ব্রিগেড
সেজে উঠছে ব্রিগেডনিজস্ব চিত্র

রবিবার বাম যুবদের ডাকে ব্রিগেড সমাবেশ। শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে এখন। ইতিমধ্যেই উত্তরবঙ্গ থেকে আসা কর্মী-সমর্থকরা কলকাতায় পৌঁছতে শুরু করেছেন। দলের তরফ থেকে তাঁদের জন্য নির্দিষ্ট করে রাখা জায়গায় যাচ্ছেন তাঁরা। শীর্ষ নেতৃত্বরা শেষ মুহূর্তের প্রস্তুতি খতিয়ে দেখছেন।

ভিন রাজ্যে কাজ করা পরিযায়ী শ্রমিক থেকে শুরু করে গিগ কর্মী - সকলেই রবিবার ব্রিগেড যাওয়ার প্রস্তুতি নিচ্ছে। প্রয়োজনে লুকিয়ে পৌঁছাবেন তাঁরা বলে জানা গেছে। রবিবার কলকাতার ৭ জায়গা থেকে মিছিল শুরু হবে ব্রিগেডের উদ্দেশ্যে। পায়ে হেঁটেই ব্রিগেডে পৌছাবেন তাঁরা।

উল্লেখ্য, বাম সরকার নবান্ন তৈরি করেছিল পোশাক শিল্পের উন্নয়নের জন্য। কিন্তু তৃণমূল কংগ্রেস ক্ষমতায় আসার পর এখন সেটা সরকারি অফিস। দরজিশিল্পীদের দাবি, নবান্ন থেকে মমতা বন্দোপাধ্যায়কে সরিয়ে সেখানে ফের পোশাক শিল্পের জন্য ব্যবহারযোগ্য করে তুলতে হবে।

শিল্পীদের আরও দাবি, এত দিন ধরে তাদের সাফল্য আসছিল না। ডিওয়াইএফআইয়ের ইনসাফ যাত্রার পর সেটা জোর পেয়েছে। তাই জেলার শিল্পাঞ্চলের শ্রমিকরা ব্রিগেডে যাবে, প্রয়োজনে গোপনে। ইতিমধ্যেই নিজেদের টাকা ব্যয় করে দুই ২৪ পরগণার ভিন রাজ্য থেকে ফেরত পরিযায়ী শ্রমিকরা গাড়ি ভাড়া করেছে বলে জানা গেছে।

আগামীকাল ব্রিগেডের জন্য ইতিমধ্যেই প্রস্তুতি তুঙ্গে। শহর জুড়ে দেওয়াল লিখন সারা শেষ। চলছে ট্যাবলো প্রচার। কর্মী সমর্থকেরা জেলায় জেলায় সভা করছেন। চলছে অটো প্রচার। ইতিমধ্যেই শ্যামবাজার, চেহালা চৌমাথা সহ বিভিন্ন জায়গায় বড়ো সভা করা হয়েছে। ব্রিগেড নিয়ে শেষ মুহুর্ত্বের প্রস্তুতি তুঙ্গে।

রবিবারের ব্রিগেডে পায়ে হেঁটে যাবেন সমর্থকেরা। পার্ক সার্কাস, হাজরা মোড়, খিদিরপুর মাজার, শিয়ালদহ স্টেশন সহ কলকাতার মোট ৭ টি জায়গা থেকে বিশালাকার মিছিল যাবে ব্রিগেডের উদ্দেশ্যে।

সেজে উঠছে ব্রিগেড
Insaaf Brigade DYFI: আগামী ৭ জানুয়ারি ব্রিগেডে রাজ্যের মানুষ ইনসাফের শপথ নেবেন - মীনাক্ষী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in