বিজেপির ম্যারাথন, পুলিশের অনুমতি ছাড়াই রেড রোডে দৌড়লেন দিলীপ ঘোষরা

দার্জিলিঙের সাংসদ রাজু বিস্ত ম্যারাথনের সূচনা করেন। ম্যারাথনে অংশ নেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ। কর্মসূচিতে ছিলেন সৌমিত্র খাঁ-ও।
বিজেপির ম্যারাথন, পুলিশের অনুমতি ছাড়াই রেড রোডে দৌড়লেন দিলীপ ঘোষরা

টোকিও অলিম্পিকে অংশ নেওয়া ভারতীয় প্রতিযোগী অ্যাথলিটদের উৎসাহ দেওয়ার জন্য বিজেপি রাজ্য যুব মোর্চার কর্মীদের নিয়ে ম্যারাথন দৌড়ের পরিকল্পনা করেছিল। কিন্তু তাতে অনুমতি দেয়নি পুলিশ। তা সত্ত্বেও সেই ম্যারাথন হবে বলে আগেই জানিয়ে দিয়েছিল বিজেপি। সেইমতো পুলিশের উপস্থিতিতেই রবিবার সকালে রেড রোডের নেতাজি মূর্তির সামনে থেকে শুরু হয় কর্মসূচি।

দার্জিলিঙের সাংসদ রাজু বিস্ত ম্যারাথনের সূচনা করেন। ম্যারাথনে অংশ নেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ। কর্মসূচিতে ছিলেন সৌমিত্র খাঁ-ও। রেড রোডে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তির সামনে শেষ হয় ম্যারাথন। কোভিড বিধিনিষেধের জন্য ম্যারাথন দৌড়ের অনুমতি মিলবে না বলে শুক্রবার রাতে লালবাজার জানায় বিজেপিকে।

যদিও কর্মসূচি করা নিয়ে অনড় ছিল গেরুয়া শিবির। নির্দিষ্ট সূচি অনুযায়ী রবিবার সকালে রাজু বিস্ত, দিলীপ ঘোষ, সৌমিত্র খাঁ-সহ বিজেপি নেতা-কর্মীরা জাতীয় পতাকা হাতে রেড রোডে হাজির হন। মোতায়েন ছিলেন প্রচুর পুলিশও। দিলীপ ঘোষ ম্যারাথনে নেতৃত্ব দেন।

ম্যারাথন শুরুর আগে পুলিশের ভূমিকার সমালোচনা করেন দিলীপ ঘোষ বলেন, 'পুলিশের অভ্যাস বিজেপিকে বাধা দেওয়ার। সেটা আমরা পাল্টাতে পারব না। আমাদেরও অভ্যাস বদলাতে পারব না। তাই রাস্তায় নামবই। খোলা রাস্তা দিয়ে সকলে দৌড়বে। কে কাকে বাধা দেবে।' পুলিশ সূত্রে জানা গিয়েছে, যেহেতু ওই কর্মসূচি রেড রোডেই সীমাবদ্ধ ছিল, তাই বিজেপি যুব মোর্চার ম্যারাথনে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in