Dilip Ghosh: 'হাতি কাদায় পড়লে ব্যাঙও লাথি মারে' - শরিক দলগুলির 'আবদার' দেখে কটাক্ষ দিলীপের

People's Reporter: তিনি বলেন, হাতি (বিজেপি) কাদায় পড়লে ব্যাঙ লাথি মারে। হাতি তো কাদায় পড়ে গেছে। তবে মোদী-শাহ জুটি আছেন।
দিলীপ ঘোষ
দিলীপ ঘোষছবি - নিজস্ব

'হাতি কাদায় পড়লে ব্যাঙও লাথি মারে' - বাংলার এই জনপ্রিয় প্রবাদ এখন বঙ্গ বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষের মুখে শোনা গেলো। এনডিএ-র বৈঠকে শরিক দলগুলির দর কষাকষি দেখে এমনই মন্তব্য করলেন দিলীপ ঘোষ।

বুধবার দিল্লিতে নরেন্দ্র মোদীর বাসভবনে এনডিএ-র বৈঠক ছিল। বিজেপি সহ অন্যান্য শরিক দলগুলিও উপস্থিত ছিল। ছিলেন 'কিংমেকার' চন্দ্রবাবু নাইডু এবং নীতিশ কুমারও। সূত্রের খবর, শরিক দলগুলি শিক্ষা, স্বাস্থ্য সহ একাধিক গুরুত্বপূর্ণ মন্ত্রকের মন্ত্রীপদের দাবি জানিয়েছে। এমনকি স্পিকার পদের জন্যও বিজেপিকে চাপ দিচ্ছে বলেই খবর। শরিকদের দাবি দেখে অসন্তোষ প্রকাশ করেছেন বঙ্গ বিজেপির প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষ।

প্রতিদিনের মতো বৃহস্পতিবারও নিউটাউনের ইকোপার্কে প্রাতঃভ্রমণে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন দিলীপ ঘোষ। সেখানেই তিনি বলেন, হাতি কাদায় পড়লে ব্যাঙ লাথি মারে। হাতি (পড়ুন - বিজেপি) তো কাদায় পড়ে গেছে। তবে মোদী-শাহ জুটি আছেন। আর এরা পুরোনো পার্টনার। চিনি এদের। একটু বেশি দর হাঁকছেন। মানুষ রায় দিয়েছে। সুশাসন দিতেই হবে। সেটা যেন কেউ ভুলে না যায়। আঞ্চলিক দল সবসময় নিজের কথা ভাবে। ইতিহাস সাক্ষী আছে। অনেকে নিজের স্বার্থেই জোট ছেড়েছিল। আবার নিজেরাই ফিরে এসেছে।"

তিনি ২০০৪ সালের কথা মনে করিয়ে দিয়ে বলেন, ২০০৪ সালের কথা সকলের মনে আছে। বাজপেয়ীর সঙ্গে যারা বেশি দর কষাকষি করেছিলেন তারা পরে সাফ হয়ে গেছিলেন। তার মধ্যে মমতা ব্যানার্জির পার্টিও ছিল।

পাশাপাশি দল যে তাঁর কেন্দ্র বদল করে ভুল করেছে তা নিয়ে ফের একবার উষ্মা প্রকাশ করলেন তিনি। তিনি বলেন, "ভোটে হার জিত হয়। কিন্তু পশ্চিমবঙ্গে সংগঠন শুয়ে পড়েছে। আমি নিজে মেদিনীপুরে বুথ লেভেল পর্যন্ত সংগঠন তৈরি করেছিলাম গতবার। সেখানে প্রচুর কাজ করেছিলাম সংসদ কোটার টাকায়। মানুষ খুশি ছিল। সব দলের লোক আমার পক্ষে ছিল। যেকোনো কারণে হোক পার্টি ওখানে আর আমাকে দেয়নি। সেই সিদ্ধান্ত যে ভুল এটা প্রমাণ হয়ে গেল।"

উল্লেখ্য, এই নির্বাচনে মেদিনীপুর কেন্দ্রের বদলে বর্ধমান-দুর্গাপুর থেকে দিলীপ ঘোষকে প্রার্থী করেছিল বিজেপি। যা নিয়ে প্রথম থেকেই বিতর্ক শুরু হয়েছিল। এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী কীর্তি আজাদের কাছে পরাজিত হয়েছেন দিলীপ ঘোষ।

দিলীপ ঘোষ
তৃণমূলের সাথে দলীয় নেতাদের 'সেটিং'-র কারণেই বঙ্গ বিজেপির ভরাডুবি! বিস্ফোরক সৌমিত্র খাঁ
দিলীপ ঘোষ
ফল প্রকাশের পর উত্তপ্ত দুর্গাপুর! আগুন CPIM নেতার মেয়ের দোকানে, ভাঙচুর পোলিং এজেন্টের বাড়ি-গাড়ি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in