আংটি, মাদুলি-সহ কিছু ব্যক্তিগত জিনিস ফিরে পেতে মরিয়া মানিক ভট্টাচার্য - আবেদন বিচারপতির কাছে

People's Reporter: এর আগেও একাধিকবার যখন তিনি আদালতে এসেছেন ইডির তদন্তকারী আধিকারিক থেকে শুরু করে পিপিকে (সরকারি আইনজীবীকে) তিনি জানিয়েছিলেন কিন্তু কোন সুরাহা হয়নি, আদালতে জানান মানিক
মানিক ভট্টাচার্য
মানিক ভট্টাচার্যগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

আংটি, মাদুলি, পৈতে সহ ৬-৭ টি ব্যাক্তিগত জিনিস পেতে মরিয়া প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্য। আজ ব্যাঙ্কশাল আদালতে নিয়োগ দুর্নীতির আর্থিক লেনদেন সংক্রান্ত মামলার শুনানি চলাকালীন বিচারপতির কাছে সেগুলি ফেরত পাওয়ার আবেদন করেন তিনি।

জেল হেফাজতের মেয়াদ শেষ হয়েছে মানিক ভট্টাচার্যের। আজ পরর্বতী শুনানির জন্য তাঁকে আদালতে পেশ করা হয়েছে স্বশরীরে। সেই শুনানি চলাকালীনই আংটি, মাদুলি, পৈতে সহ ৬-৭ টি নিজস্ব ব্যাক্তিগত জিনিস ফিরে পেতে বিচারকের কাছে আবেদন করেন তিনি।

প্রসঙ্গত একবছর আগে, নিয়োগ দূর্নীতি মামলায় গ্রেফতার করা হয় মানিক ভট্টাচার্যকে। আজ শুনানি চলাকালীন তিনি আদালতে আবেদন করেন, ১০ ই অক্টোবর অর্থাৎ প্রায় ১ বছর আগে তাঁকে যখন গ্রেফতার করা হয়। সেই সময় তিনি ইডির অফিসেই ছিলেন এবং সেই সময় তাঁর কিছু ব্যক্তিগত জিনিস যার মধ্যে আংটি, মাদুলি, পৈতে এরকম ৬-৭ টি জিনিস গভীর রাতে (রাত ১২ টায়) ইডি অফিসার মিথিলেশ মিশ্র, বিজয় কুমার এবং সুরেন্দ্র কুমার তাঁর কাছ থেকে নিয়ে নিয়েছিল। ইডির তফরে জানানো হয়েছিল পরে তাঁকে সেই জিনিসগুলো ফেরত দেওয়া হবে। কিন্তু সেই জিনিসগুলো মানিককে ফেরত দেওয়া হয়নি।

মানিকের আরও অভিযোগ, এই জিনিসগুলো সিজার লিস্টে সিজার বলে দেখানো হয়নি এবং তাঁর কাছ থেকে এই জিনিস গুলো যে নেওয়া হয়েছে তার ভিত্তিতে কোনো ডকুমেন্টসও দেওয়া হয়নি। এর পাশাপাশি, এর আগেও একাধিকবার যখন তিনি আদালতে এসেছেন ইডির তদন্তকারী আধিকারিক থেকে শুরু করে পিপিকে (সরকারি আইনজীবীকে) তিনি জানিয়েছিলেন কিন্তু কোন সুরাহা হয়নি। ফলে আজ ব্যাঙ্কশাল আদালতের মাননীয় বিচারকের কাছে তিনি আবেদন করেন যাতে সেই সমস্ত ব্যাক্তিগত জিনিসগুলো ফেরত পান।

মানিক ভট্টাচার্যের এই আবেদনের উত্তরে বিচারপতি তাঁকে নির্দিষ্ট জায়গায় ফের আবেদন পরামর্শ দেন। তবে এরপর মানিকের বক্তব্য ছিল, এই তিনজন ইডি অফিসারের মধ্যে একজন ইডি অফিসার বদলি হয়ে গেছেন। বাকিরাও যদি বদলি হয়ে যান, তাহলে তাঁর ব্যক্তিগত জিনিসগুলো পাওয়াটা অসুবিধা হবে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in