হাসপাতালে ভর্তির সময় প্লেটলেট প্রায় ৩.৫ লাখ, তবুও বাঁচানো গেল না ডেঙ্গু আক্রান্ত পুলিশকর্মীকে

কিন্তু একাধিক শারীরিক সমস্যা দেখা দেওয়ায় তাঁকে বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি করতে হয়। মৃত এএসআই-র প্লেটলেট ১.৫ লাখের উপর ছিল। হাসপাতালে ভর্তির সময় প্লেটলেট ছিল ৩.৫ লাখের কাছাকাছি।
মৃত উৎপল নস্কর
মৃত উৎপল নস্করগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

রাজ্যে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু হল কলকাতা পুলিশের ASI উৎপল নস্করের। ২৭ অক্টোবর অবস্থার অবনতি হওয়ায় তাঁকে ভর্তি করা হয় মোমিনপুর CMRI হাসপাতালে। শনিবার ভোরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

যতদিন যাচ্ছে রাজ্যে ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ রূপ নিচ্ছে। এবার ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেলেন পুলিশকর্মী। পরিবার সূত্রে খবর, রবিবার উৎপলবাবুর জ্বর আসে। জ্বর না কমায় রক্ত পরীক্ষা করতে দেওয়া হয়। সোমবার রিপোর্ট পজিটিভ আসে। কিন্তু একাধিক শারীরিক সমস্যা দেখা দেওয়ায় তাঁকে বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি করতে হয়। মৃত এএসআই-র প্লেটলেট ১.৫ লাখের উপর ছিল। হাসপাতালে ভর্তির সময় প্লেটলেট ছিল ৩.৫ লাখের কাছাকাছি। সূত্রের খবর, আরও অনেক পুলিশকর্মী ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। তাঁদের চিকিৎসা চলছে।

অন্যদিকে, শেষ ৩ বছরের সমস্ত রেকর্ড ভেঙেছে চলতি বছরের ডেঙ্গু সংক্রমণ। রাজ্যে মোট ডেঙ্গু আক্রান্তের সংখ্যা প্রায় ৪৩ হাজার। চলতি বছরে ৬০০০ জনের বেশি ডেঙ্গু সংক্রামিত হয়েছেন উত্তর ২৪ পরগনাতে। কলকাতাতে আক্রান্ত হয়েছেন ৬০০ জনেরও বেশি।

নবান্ন সূত্রে জানা যাচ্ছে, রাজ্যের সমস্ত পুরসভাগুলিকে সতর্ক করা হয়েছে। কড়া হাতে ডেঙ্গু মোকাবিলা করতে হবে। নিয়মিত নর্দমাগুলি পরিষ্কার করতে হবে। ডেঙ্গু পরিদর্শনের জন্য যাঁদের দায়িত্ব দেওয়া হয়েছে তাঁরা ঠিকমতো কাজ করছে কিনা তা স্থানীয় কাউন্সিলরদের খতিয়ে দেখতে হবে।

মৃত উৎপল নস্কর
Dengue: ডেঙ্গু রিপোর্ট পজিটিভ আবির চট্টোপাধ্যায়ের, কেমন আছেন তিনি?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in