Dengue: বাড়ছে আক্রান্ত, ডেঙ্গু নিয়ন্ত্রণ অভিযানে বিধান নগর পুর নিগম

ভয়ানক অবস্থা দেখা গেছে বাস টার্মিনালের পিছনে থাকা হোটেলগুলিতে। এই ঝুপড়ি হোটেলগুলোতে যে ড্রামে করে জল রাখা হয়েছে সেই ড্রামের মধ্যেই প্রচুর পরিমানে লার্ভা পাওয়া গেছে।
Dengue: বাড়ছে আক্রান্ত, ডেঙ্গু নিয়ন্ত্রণ অভিযানে বিধান নগর পুর নিগম
নিজস্ব চিত্র

বিধান নগর পৌর নিগম এলাকায় কেবল অক্টোবর মাসেই ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৩৭ জন। জানুয়ারি থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত যেখানে মোট আক্রান্তের সংখ্যা ছিল ২৫। এক মাসেই ডেঙ্গু আক্রান্তের সংখ্যার এই বৃদ্ধিতে উদ্বেগ বেড়েছে বিধান নগর পৌর নিগমে।

ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বাড়ায় তড়িঘড়ি ডেঙ্গু অভিযানে নেমেছে বিধান নগর পৌর নিগমের স্বাস্থ্য দফতর।‌ স্বাস্থ্য দফতরের আধিকারিক ও পৌর নিগমের দায়িত্ব প্রাপ্ত প্রশাসক মন্ডলীর সদস্যরা করুনাময়ী বাস স্ট্যান্ড, ডিএল ব্লক সহ একাধিক জায়গা পরিদর্শন করেন। মশা মারার তেল ছড়ানো হয়। ধোঁয়া স্প্রে করা হয়েছে। কোথায় জল জমে রয়েছে কিনা তা খতিয়ে দেখা হয়।

পরীক্ষা চলাকালীন করুনাময়ী বাস স্ট্যান্ডের ইন্টারন্যাশনাল বাস টার্মিনালে ডেঙ্গুর লার্ভা পাওয়া যায়। টায়ারের মধ্যে, ফেলে দেওয়া বিভিন্ন জিনিসপত্রের মধ্যে জমে থাকা জলে পাওয়া যায় লার্ভা। এর থেকেও ভয়ানক অবস্থা দেখা গেছে বাস টার্মিনালের পিছনে থাকা হোটেলগুলিতে। এই ঝুপড়ি হোটেলগুলোতে যে ড্রামে করে জল রাখা হয়েছে সেই ড্রামের মধ্যেই প্রচুর পরিমানে লার্ভা পাওয়া গেছে। এই জল থেকেই রান্না করা, হাত ধোওয়া হয় বলে জানা গেছে।

এছাড়াও আশেপাশের এলাকার ড্রেনের মধ্যেও প্রচুর লার্ভা পাওয়া গেছে। দুদিনের মধ্যে সব পরিষ্কার করার কথা বলা হয়েছে। না হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in