কফিহাউসে 'মোদীপাড়া' গেঞ্জি পরে হাঙ্গামার প্রতিবাদে কলেজ স্ট্রীট জুড়ে বিক্ষোভ
গতকালের ঘটনার প্রতিবাদে কলেজ স্ট্রীটে SFI-র বিক্ষোভ ছবি সংগৃহীত

কফিহাউসে 'মোদীপাড়া' গেঞ্জি পরে হাঙ্গামার প্রতিবাদে কলেজ স্ট্রীট জুড়ে বিক্ষোভ

অভিযোগ, সোমবার বিকেলে ‘মোদিপাড়া’ টি শার্ট গায়ে কিছু ব্যক্তি নো ভোট টু বিজেপি পোস্টারে কালি লাগায়, ছিঁড়েও দেয়। জয় শ্রীরাম ধ্বনিও তোলেন। উপস্থিত বাম ছাত্র-যুবরাও পাল্টা স্লোগান দেন।

গোটা বাংলাজুড়েই ‘নো ভোট টু বিজেপি’ স্লোগান চালানো হচ্ছে। বিজেপি এবং আরএসএসের বিরুদ্ধে এভাবেই প্রচার চালাচ্ছে বাংলা নামক একটি মঞ্চ। সেই প্রচার রুখতে এককাট্টা হল গেরুয়া শিবির। ‘নো ভোট টু বিজেপি’ পোস্টারে কালি লাগিয়ে একদল যুবকের উপস্থিতিতে উত্তাল হল কলেজ স্ট্রিট কফিহাউস। ঘটনার প্রতিবাদে মধ্য কলকাতা-সহ রাজ্য ও দেশজুড়ে আরএসএস ও বিজেপির বিশৃঙ্খলা তৈরির অপচেষ্টার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে সরব হয়েছে এসএফআই। আজ বেলা বারোটায় এসএফআই কলেজস্ট্রিট রাজাবাজার আঞ্চলিক কমিটি পক্ষ থেকে কলেজ স্ট্রিট কফি হাউসের সামনে বিক্ষোভ কর্মসূচির আয়োজন করা হয়।

অভিযোগ, সোমবার বিকেলে ‘মোদিপাড়া’ টি শার্ট গায়ে অভিযুক্তর নো ভোট টু বিজেপি পোস্টারে কালি লাগায়, ছিঁড়েও দেয়। মোদিপাড়া কর্মসূচির আহ্বায়করা জয় শ্রীরাম ধ্বনিও তোলেন। উপস্থিত বাম ছাত্র-যুবরাও পাল্টা স্লোগান দেন। কফিহাউসের সিঁড়িতে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। ঘটনার ভিডিও পোস্ট করেন বিজেপির তরফে তেজিন্দর পাল সিংহ বাগ্গা। তা ভাইরালও হয়। তবে কেউ অভিযোগ দায়ের করেনি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সোমবার বিকেলে মোদিপাড়া লেখা টিশার্ট পরে প্রায় ৫০ জন যুবক কফিহাউসে ঢোকেন। বেশ কিছু টেবিলে তাঁরা বসেন। তাঁদের পক্ষ থেকে বামেদের লক্ষ্য করে কিছু টিপ্পনী কাটা হয় বলেও অভিযোগ। কিছুক্ষণ পর তাঁরা বেরিয়ে যান। এই সময়েই সিঁড়িতে তাঁদের ওই পোস্টারে কালি লাগাতে দেখা যায়। তার প্রতিবাদ শুরু করেন বাম সমর্থকরা।

এক প্রত্যক্ষদর্শীর আশঙ্কা, ওঁরা বার্তা দিতে চাইছে যে যখন যেখানে খুশি শক্তিপ্রদর্শন করতে পারে। এরপর হয়তো যাদবপুর কফিহাউসেও এমনটা হবে।

এই ঘটনায় ক্ষুব্ধ শিল্প-সংস্কৃতির মহল। ঘটনার প্রতিবাদ জানিয়ে আজ দুটোয় এর বিরুদ্ধে জমায়েতের ডাক দেওয়া হয়েছে কফিহাউসে। তবে কোনও নির্দিষ্ট দল বা মঞ্চ নয়, সোশ্যাল মিডিয়ায় জমায়েতের আহ্বান করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in