সরকারের সাথে DA বৈঠকের ফল শূন্য, এবার নবান্ন অভিযানের ডাক রাজ্য কো-অর্ডিনেশন কমিটির

আগামী ৪ মে এই অভিযান হবে বলে জানিয়েছে সরকারি কর্মচারী সংগঠনটি। তার আগে ২৭ এপ্রিল প্রতিটি ব্লকে বকেয়া মহার্ঘ ভাতার দাবিতে বাইক র‍্যালি করবেন কো-অর্ডিনেশন কমিটির সদস্যরা।
নবান্ন অভিযানের ডাক রাজ্য কো-অর্ডিনেশন কমিটির
নবান্ন অভিযানের ডাক রাজ্য কো-অর্ডিনেশন কমিটিরগ্রাফিক্স - আকাশ নেয়ে

বকেয়া মহার্ঘ ভাতার দাবিতে নবান্ন অভিযানের ডাক রাজ্য কো-অর্ডিনেশন কমিটির। আগামী ৪ মে এই অভিযান হবে বলে জানিয়েছে সরকারি কর্মচারী সংগঠনটি।

কো-অর্ডিনেশন কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, বকেয়া মহার্ঘ ভাতার পাশাপাশি সমস্ত সরকারি শূন্যপদে নিয়োগ স্বচ্ছ নিয়োগের দাবিতে নবান্ন অভিযানের ডাক দেওয়া হয়েছে। নবান্ন অভিযানের আগে রাজ্যের বিভিন্ন জেলায় একাধিক কর্মসূচি পালন করবেন সরকারি কর্মচারীদের সংগঠনগুলি।

২৭ এপ্রিল প্রতিটি ব্লকে বকেয়া মহার্ঘ ভাতার দাবিতে বাইক র‍্যালি করবেন কো-অর্ডিনেশন কমিটির সদস্যরা। ২৮ এবং ২৯ তারিখ প্রতিটি জেলার সদর দফতরে ধর্না কর্মসূচি পালিত হবে। পাশাপাশি রাজ্য সরকারের কোষাগারে প্রতি মাসে ৩৬ টাকা ফেরত দিয়ে প্রতীকী প্রতিবাদ জানাবেন বলেও শোনা যাচ্ছে। ৩৬ শতাংশ ডিএ বাকি থাকায় অভিনব প্রতিবাদের পথ বেছে নিলেন তাঁরা।

প্রসঙ্গত উল্লেখ্য, হাইকোর্টের নির্দেশে সংগ্রামী যৌথ মঞ্চের সদস্যরা মুখ্যসচিবের নেতৃত্বে থাকা কমিটির সাথে নবান্নে বৈঠকে বসেছিলেন। কিন্তু বৈঠক থেকে কোনো সমাধান সূত্র বের হয়নি।

সংগ্রামী যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ বলেছিলেন, "বৈঠকের নিটফল শূন্য। একটা জিনিস বুঝতে পারলাম এই রাজ্যের মালকিন যেটা বলেন ওনার ভৃত্যরা সেই কথাকেই আউরে গেলেন বৈঠকে। আমরা আমাদের দাবিগুলি ওনাদেরকে চুপচাপ বসিয়ে শুনিয়েছি। এই রাজ্যের শিক্ষক কর্মচারীরা কারুর ভিক্ষার আশা রাখে না। তাঁরা তাদের অধিকারটাকে অর্জন করে নেবেন। সরকার আর্থিক সংকটের কথা তুলেছিল। আমরা তখন প্রশ্ন করি, অর্থ কমিশনের মাধ্যমে কি কোথাও টাকা পাওয়া বাকি আছে রাজ্যের? সরকারের দাবি অর্থ কমিশনের সমস্ত টাকা তারা পেয়েছে। কিন্তু সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা নিয়ে কোনো সদুত্তর দিতে পারেনি সরকার পক্ষ"।

নবান্ন অভিযানের ডাক রাজ্য কো-অর্ডিনেশন কমিটির
‘বিচারাধীন মামলায় সাক্ষাৎকার দেওয়া বিচারপতিদের কাজ নয়’, অভিজিৎ গঙ্গোপাধ্যায় প্রসঙ্গে সুপ্রিম কোর্ট
নবান্ন অভিযানের ডাক রাজ্য কো-অর্ডিনেশন কমিটির
'নব জোয়ার'-এর প্রথম দিনেই প্রকাশ্যে তৃণমূলের গোষ্ঠীকোন্দল, অভিষেক চলে যেতেই ব্যালট বক্স ভাঙচুর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in