মালকিনের কথাই ওনার ভৃত্যরাও বললেন - ব্যর্থ বৈঠকের পর আরও তীব্র আন্দোলনের ডাক সংগ্রামী যৌথ মঞ্চের

ভাস্কর ঘোষ সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, "বৈঠকের নিটফল শূন্য। একটা জিনিস বুঝতে পারলাম, এই রাজ্যের মালকিন যেটা বলেন ওনার ভৃত্যরা সেই কথাকেই আউরে গেলেন বৈঠকে।"
সংগ্রামী যৌথ মঞ্চের প্রতিনিধিরা
সংগ্রামী যৌথ মঞ্চের প্রতিনিধিরাছবি - নিজস্ব

মহার্ঘ ভাতা নিয়ে সরকারের সাথে সরকারি কর্মীদের বৈঠক সম্পূর্ণ ব্যর্থ হয়েছে বলে জানালানে সংগ্রামী যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ। পাশাপাশি আগামীদিনে আন্দোলন আরও তীব্র করার হুঁশিয়ারি দিলেন তিনি।

হাইকোর্টের নির্দেশে শুক্রবার নবান্নে মুখ্যসচিবের নেতৃত্বে থাকা কমিটির সাথে বৈঠকে বসেন সরকারি কর্মী সংগঠনের প্রতিনিধিরা। বৈঠক শেষে ভাস্কর ঘোষ সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, "বৈঠকের নিটফল শূন্য। একটা জিনিস বুঝতে পারলাম এই রাজ্যের মালকিন যেটা বলেন ওনার ভৃত্যরা সেই কথাকেই আউরে গেলেন বৈঠকে। আমরা আমাদের দাবিগুলি ওনাদেরকে চুপচাপ বসিয়ে শুনিয়েছি। যে ভাষাতে মঞ্চে দাঁড়িয়ে আমরা বক্তৃতা দিই, সেই শব্দবন্ধ উচ্চারণ করেই আমরা শুনিয়েছি। ডিএ-র ক্ষেত্রে ওনারা বলেছেন ওনাদের যখন সংস্থান হবে তখন দেবেন।"

তিনি আরও বলেন, "আমরা পরিষ্কার জানিয়েছি এই রাজ্যের শিক্ষক কর্মচারীরা কারুর ভিক্ষার আশা রাখে না। তাঁরা তাদের অধিকারটাকে অর্জন করে নেবেন। সরকার আর্থিক সংকটের কথা তুলেছিল। আমরা তখন প্রশ্ন করি, অর্থ কমিশনের মাধ্যমে কি কোথাও টাকা পাওয়া বাকি আছে রাজ্যের? সরকারের দাবি অর্থ কমিশনের সমস্ত টাকা তারা পেয়েছে। কিন্তু সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা নিয়ে কোনো সদুত্তর দিতে পারেনি সরকার পক্ষ।"

পাশাপাশি তিনি বলেন, "বৈঠকে সরকারের তরফ থেকে সবক্ষেত্রেই বলা হয়েছে কেন্দ্রীয় প্রকল্পের টাকা পাচ্ছি না। আমাদের প্রশ্ন কেন্দ্রীয় প্রকল্পের টাকার সাথে কর্মচারীদের নিয়োগ বা অন্যান্য কিছুর সম্পর্কটা কোথায়? উনি চুপ করেই থাকলেন।"

নবান্ন থেকে বেরিয়েই আগামী ৬ মে মহামিছিলের ঘোষণা করেন সংগ্রামী যৌথ মঞ্চের প্রতিনিধিরা। মিছিলের রুট এখনও ঠিক করা হয়নি। তবে জানা যাচ্ছে কলকাতার হরিশ চ্যাটার্জি স্ট্রীট থেকে মিছিল শুরু হবে। আর আগামীকাল থেকে শহিদ মিনারে আন্দোলন আরও তীব্র হবে বলেই জানিয়েছেন আন্দোলনকারীরা।

আন্দোলনকারীরা বলেন, মুখ্যমন্ত্রী আমাদেরকে বলেছে আমরা নাকি চিরকুটে চাকরি পেয়েছি। এটা বলে উনি আমাদের অপমান করেছেন। উনি তদন্ত করুক আমাদের বিরুদ্ধে। তদন্তের মাথায় উনি থাকুন। আমরা সমস্ত সাহায্য করবো ওনাকে। তখনই প্রমাণ হয়ে যাবে কে সত্য বলছে।

সংগ্রামী যৌথ মঞ্চের প্রতিনিধিরা
Recruitment Scam: নিয়োগ দুর্নীতি তদন্তে তেহট্টের তৃণমূল বিধায়ক তাপস সাহার বাড়িতে সিবিআই

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in