BJP-র বিরুদ্ধে বিরোধী দলের ঐক্য ভেঙে দিতেই উনি বিরোধী সাজেন: দ্রৌপদী প্রসঙ্গে মমতাকে আক্রমণে সুজন

সুজন চক্রবর্তী বলেন, "মুখ্যমন্ত্রী আদৌ বিশ্বাসযোগ্য বিজেপি-বিরোধী নন। কেন্দ্রের শাসকদলের কাছে বিরোধী দলগুলোর ঐক্য ভেঙে দেওয়ার জন্যই উনি বিরোধী সাজেন। থলে থেকে বেড়ালটা আরেকবার বেরিয়ে পড়েছে।"
সুজন চক্রবর্তী, মমতা ব্যানার্জী
সুজন চক্রবর্তী, মমতা ব্যানার্জীফাইল চিত্র - সংগৃহীত

উনি আদৌ বিজেপি বিরোধী নন। BJP-র বিরুদ্ধে তৈরি হওয়া বিরোধী ঐক্যকে ভাঙার জন্যই উনি বিরোধী সাজেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের NDA জোটের রাষ্ট্রপতি পদপ্রার্থীকে সমর্থন সংক্রান্ত মন্তব্যের প্রতিক্রিয়া দিতে গিয়ে একথা বললেন সিপিআইএম কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী

শুক্রবার এনডিএ জোটের রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুকে সমর্থন প্রসঙ্গে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "আমাকে যদি বিজেপি আগে থেকে জানাত যে একজন প্রান্তিক আদিবাসী মহিলাকে তারা প্রার্থী করছে তাহলে আমরাও চেষ্টা করতাম। আমরা একসাথে বসে একটা সিদ্ধান্ত নিতে পারতাম। বিজেপি যখন আমাকে ফোন করেছিল তখন আমাদের সাজেশন ওরা জানতে চেয়েছিল। কিন্তু ওদের সাজেশন আমাদের জানায়নি। মহারাষ্ট্রের ঘটনার পরে দ্রৌপদী মুর্মুর জয়ের সম্ভাবনাই বেশি।"

যদিও বিরোধী জোটের রাষ্ট্রপতি প্রার্থী বাছার জন্য মমতা ব্যানার্জী নিজের উদ্যোগে দেশের প্রথম সারির বিরোধী দলের নেতাদের নিয়ে বৈঠক করেছিলেন। তারপর তাঁর এই মন্তব্যে হতবাক রাজনৈতিক মহল।

মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ডিগবাজি সম্পর্কে সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী বলেন, "মুখ্যমন্ত্রী আদৌ বিশ্বাসযোগ্য বিজেপি-বিরোধী নন। কেন্দ্রের শাসকদলের কাছে বিরোধী দলগুলোর ঐক্য ভেঙে দেওয়ার জন্যই উনি বিরোধী সাজেন। থলে থেকে বেড়ালটা আরেকবার বেরিয়ে পড়েছে।"

তিনি আরও বলেন, "রাষ্ট্রপতি পদে প্রার্থী ঠিক করতে বিরোধী ভাব দেখিয়ে মুখ্যমন্ত্রী বৈঠক ডাকলেন। তৃণমূলের ব্যক্তি দলত্যাগ করে প্রার্থী হলেন। আর এখন মুখ্যমন্ত্রী বলছেন বিরোধী প্রার্থী জিতবে না! বিজেপি যদি আগে বলতো তাহলে উনি বিজেপি প্রার্থীকে সমর্থন দিতেন! তৃণমূল-বিজেপি কেউ কারো বিরুদ্ধে নয়। এ রাজ্যে বামপন্থীরাই ওদের বিরোধী এবং একমাত্র বিকল্প।"

সুজন চক্রবর্তী, মমতা ব্যানার্জী
'চিরকুট দিয়ে চাকরি' প্রসঙ্গে মমতা ব্যানার্জীকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন বাম নেতা সুজন চক্রবর্তী

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in